সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উৎসব রূপ নিলো বিষাদে, ১২০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

উৎসব রূপ নিলো বিষাদে, ১২০ জনের মৃত্যু

দক্ষিণ কোরিয়ার সিউলে হ্যালোইন উৎসব পালন করার সময় পদদলিত হয়ে ১২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় অন্তত শতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় সময় শনিবার (২৯ অক্টোবর) রাত ১১টার দিকে সিউলের ইওংসানগুয়ের ইটাওনে হ্যালোইন পার্টিতে একত্রিত হয়েছিলেন কয়েক লাখ লোক। কোভিড-১৯ মহামারির মধ্যে মাস্ক এবং সামাজিক দূরত্বের ব্যবস্থা ছাড়াই হ্যালোইন উইকএন্ড উদযাপন করতে সেখানে তারা ভিড় করেন।

একটি সংকীর্ণ রাস্তা ধরে হুড়োহুড়ি করে এই জনাকীর্ণ জমায়েত পার হতে গেলে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সিউলের ফায়ার সার্ভিস ডিপার্টমেন্টের প্রধান চোই সেওং বিওম জানান, জরুরি কাজে নিয়োজিত কর্মীরা এখনো আহতদের হাসপাতালে নিতে ব্যস্ত সময় পার করছেন। ফলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

ধারণা করা হচ্ছে, একটি বড় জমায়েত হ্যামিল্টন হোটেলের কাছাকাছি সংকীর্ণ রাস্তায় ধাক্কাধাক্কি করে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে অসংখ্য মানুষ পড়ে যান। এ সময় পদদলিত হয়ে তারা দুর্ঘটনায় পড়েন।

এর আগে দেশটির ফায়ার সার্ভিস জানিয়েছিল, হঠাৎ করেই তাদের অফিসে ৮১টি কল আসে। সেখানে তাদের শ্বাস নিতে অসুবিধা হচ্ছে বলে জানান তারা।

এরই মধ্যে প্রেসিডেন্ট ইউন সুক-ইওল আহত ব্যক্তিদের দ্রুত প্রাথমিক চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন। ইথেওয়ানে জরুরি চিকিৎসার পাশাপাশি কর্মকর্তাদের জরুরি বিছানা সুরক্ষিত করার নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে সিউলের মেয়র ওহ সে-হুন ব্যবসায়িক করণে ইউরোপ সফরে থাকা অবস্থায় দুর্ঘটনার খবর শুনে তাৎক্ষণিক দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানানো হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের মতে, আহতদের মাঝে বেশ কিছু কার্ডিয়াক অ্যারেস্ট রোগী রয়েছেন। যাদের মধ্যে কয়েক ডজন মারা যেতে পারেন বলে আশংকা করা হচ্ছে। শতাধিক ব্যক্তি এখনও ইথেওয়ান হ্যামিল্টন হোটেলের পাশের একটি গলিতে পড়ে আছেন।

এছাড়া প্যারামেডিক যাদের ঘটনাস্থলে পাঠানো হয়েছিল তারা সিপিআর করার চেষ্টা করছেন। কিছু রোগীকে নিকটবর্তী সুনচুনহ্যাং বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ৩০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]