শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতকে হারিয়ে শীর্ষে বসল দক্ষিণ আফ্রিকা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ভারতকে হারিয়ে শীর্ষে বসল দক্ষিণ আফ্রিকা

টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়ার ম্যাচে ভারতকে হারালো দক্ষিণ আফ্রিকা। আর ভারতের এ হারে শীর্ষে উঠে গেল প্রোটিয়ারা।

রোববার পার্থ স্টেডিয়ামে সুপার টুয়েলভের গুরুত্বপূর্ন ম্যাচে মাঠে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করেছে ভারত। জবাবে ২ বল বাকি থাকতে ৫ উইকেতের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

১৩৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। ইনিংসের দ্বিতীয় ওভারে জোড়া শিকার করেন অর্শদীপ সিং। কুইন্টন ডি কক ১ আর রাইলি রুশো ফেরেন রানের খাতা খোলার আগেই।

এরপর ১৫ বলে ১০ রানের ধীর ইনিংস খেলে দলকে আরও অস্বস্তিতে ফেলে যান অধিনায়ক টেম্বা বাভুমা। ২৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা।

চতুর্থ উইকেটে দলের হাল ধরেন ডেভিড মিলার আর এইডেন মার্করাম। ৬০ বলে ৭৬ রানের জুটিতে ম্যাচ তারাই প্রায় বের করে নিয়ে আসেন। ফিফটি করে মার্করাম (৪১ বলে ৫২) দলীয় ১০০ রানের মাথায় আউট হন।

তবে ডেভিড মিলার ৪০ বলে হাফসেঞ্চুরি তুলে একদম শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। দুই বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ শেষ করেছেন তিনিই। ৪৬ বলে গড়া তার ৫৯ রানের ইনিংসে ছিল ৪ বাউন্ডারি আর ৩ ছক্কার মার।

এর আগে টস জিতে ব্যাটিং বেছে নিয়ে শুরু থেকেই অস্বস্তিতে ছিল ভারত। প্রথম ৫ ওভারে মাত্র ২৬ রান তুলে দুই ওপেনার রোহিত শর্মা (১৪ বলে ১৫) আর লোকেশ রাহুলকে (১৪ বলে ৯) হারিয়ে বসে দলটি।

এরপর বিরাট কোহলি (১১ বলে ১২), দীপক হুদা (০), হারদিক পান্ডিয়ারা (২) একে একে সাজঘরের পথ ধরলে ভীষণ বিপদে পড়ে ভারত। ৪৯ রানে ৫ উইকেট হারানো দলকে এরপর বলতে গেলে একাই টেনে তুলেছেন সূর্য।

ইনিংসের ৭ বল বাকি থাকতে আউট হন সূর্য। ৪০ বলে তার ৬৮ রানের ইনিংসে ছিল ৬ চার আর ৩ ছক্কার মার। সূর্য যখন আউট হয়েছেন, ততক্ষণে ভারত বিপদ কাটিয়ে ১২৭ রান তুলে ফেলেছে ৮ উইকেটে। বাকি ৭ বলে আর ৬ রান তুলে ১৩৩ রানে থামে ভারতের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সবচেয়ে সফল লুঙ্গি এনগিদি। ২৯ রানে একাই ৪ উইকেট শিকার করেন এই পেসার। ১৫ রানে ৩ উইকেট নেন ওয়েন পারনেল।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৭ অপরাহ্ণ | রবিবার, ৩০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]