বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

রোহিত শর্মার পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ২০০৭ থেকে ২০২২ সাল পর্যন্ত সবগুলো টি-২০ বিশ্বকাপে খেলছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। প্রতিটি বিশ্বকাপেই ব্যাটে-বলে দারুণ পারফর্ম করেছেন তিনি। তাইতো এবার টাইগার অলরাউন্ডারকে প্রসংশায় ভাসালেন ভারতের ক্রিকেটার বিরাট কোহলি।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী সাকিব। সর্বোচ্চ ৪৪ উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতেও করেছেন ৭০৬ রান, যা অষ্টম সর্বোচ্চ। প্রতিটি বিশ্বকাপে বাংলাদেশের তেমন কোন অর্জন না থাকলেও অর্জন আছে সাকিবের। আর সে কারণে সাকিবকে ম্যাচ উইনার ক্রিকেটার বলেছেন বিরাট কোহলি।

সম্প্রতি সাকিব আল হাসানের ২০০৭ থেকে ২০২২ প্রতিটি টি-২০ বিশ্বকাপের স্মৃতি নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে আইসিসি। যেখানে সাকিবের সম্পর্কে বাংলাদেশের ক্রিকেটার, কোচ শ্রীধরন শ্রীরাম ও ভারতের ক্রিকেটার বিরাট কোহলি সাকিব সম্পর্কে বলেছেন।

সেই ভিডিওতে বিরাট কোহলি বলেন, ‘সাকিব তার খেলার ভেতরে-বাইরে বুঝতে পারে, মাঠে ব্যাট বা বল হাতে। এখন সে বাংলাদেশ দলকে নেতৃত্বও দিচ্ছে। সে এমন একজন যে খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে, নিশ্চিতভাবে একজন ম্যাচ উইনার।’

Facebook Comments Box
advertisement

Posted ২:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ৩০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]