বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সোনারগাঁয়ে প্রতারণা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সোনারগাঁয়ে প্রতারণা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ভারগাঁও এলাকায় জালিয়াতি করে জমি বিক্রির অভিযোগে প্রতারণা মামলায় আওয়ামী লীগ নেতা হান্নান সাউদ গ্রেপ্তার হয়েছেন। তিনি তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি। তার সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

শনিবার (২৯ অক্টোবর) রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

হান্নান সাউদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় প্রতারণা মামলা দায়ের করেন শিরিন খাঁন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আজ রোববার দুপুরে নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে পুলিশ। নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মহসিনের আদালতে হাজির করা হলে তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

স্থানীয় সূত্র ও মামলার এজাহার থেকে জানা গেছে, সাদিপুর ইউনিয়নের ভারগাঁও এলাকায় ২০১৫ সালে বেড়িবাধের পাশে রূপগঞ্জের তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি সাউদের কাছ থেকে আয়েছ আলী ভূঁইয়ার সহযোগিতায় ১২ লাখ ৪০ হাজার টাকায় ৪ কাঠা জমি ক্রয় করেন শিরিন খাঁন। ওই জমিতে তিনি দোতলা বাড়ি নির্মাণ করেন। বাড়িতে তিনি পরিবার নিয়ে বসবাস করেন। এছাড়া তিনি ওই বাড়ির একটি অংশ ভাড়া দিয়েছেন। ৮ মাস আগে বেসিক ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে তাদের কাছে বাড়ি ছাড়ার একটি নোটিশ আসে। সেই নোটিশে জমি বন্ধক রেখে ব্যাংক থেকে ঋণ নেওয়া হয়েছিল বলে উল্লেখ করা হয়।

বিষয়টি নিয়ে হান্নান সাউদের সঙ্গে কথাকাটাকাটি হয়। এ নিয়ে শিরিন খাঁন প্রতারণার অভিযোগ দায়ের করেন তালতলা ফাঁড়িতে।

সেখানে ওই অভিযোগের কোনো ব্যবস্থা না নেওয়ায় শিরিন খাঁন ১৮ অক্টোবর প্রথম দফায় প্রধানমন্ত্রীর সরকারি বাস ভবনের সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহননের চেষ্টা করেন। পরবর্তীতে দ্বিতীয় দফায় ঢাকা প্রেস ক্লাবের সামনে দুই সন্তানসহ আত্মহননের চেষ্টা চালান। এছাড়া তিনি বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহননের চেষ্টা করেন।

এদিকে, ঢাকা প্রেস ক্লাবের সামনে আত্মহননের চেষ্টাকালে পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পর সোনারগাঁ থানা পুলিশ শিরিন খাঁনের দায়ের করা অভিযোগটি মামলা হিসেবে রুজু করে শনিবার রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে হান্নান সাউদকে গ্রেপ্তার করে।

সোনারগাঁ থানার পরিদর্শক মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, ভুক্তভোগী শিরিন খাঁন মামলা দায়ের করেছেন। অভিযুক্ত হান্নান সাউদ ও সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১২ অপরাহ্ণ | রবিবার, ৩০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]