মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গুজরাটে সেতু ভেঙে মৃতের সংখ্যা বেড়ে ১৪১

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

গুজরাটে সেতু ভেঙে মৃতের সংখ্যা বেড়ে ১৪১

ভারতের গুজরাট রাজ্যের মোরবি জেলায় শতাব্দীপ্রাচীন একটি ঝুলন্ত সেতু ভেঙে নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৪১-এ দাঁড়িয়েছে। ১৭৭ জনকে নদী থেকে উদ্ধার করা হয়েছে। রবিবার সন্ধ্যায় সেতুটি ভেঙে পড়ে। নৌকা নিয়ে উদ্ধারকাজ এখনো চলছে।

গণমাধ্যমের খবরে বলা হয়, মোরবি জেলার মাচ্চু নদীর ওপর ঝুলন্ত সেতু হঠাৎ ভেঙে পড়ে। ঘটনাস্থলে গিয়ে বিপর্যয় মোকাবেলা বাহিনী ও পুলিশ উদ্ধারকাজ শুরু করে। কিন্তু আলোকস্বল্পতার কারণে উদ্ধারকাজ ব্যাহত হয়। হতাহতদের বেশির ভাগই পর্যটক।

 

স্থানীয় এক কর্মকর্তা বলেছেন, সরকারি টেন্ডারের মাধ্যমে ১৫ বছরের জন্য সেতুটি রক্ষণাবেক্ষণের কাজ পেয়েছিল ওরেভা নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান। রক্ষণাবেক্ষণের জন্য সাত মাস ধরে বন্ধ ছিল সেতুটি। গত ২৬ অক্টোবর জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় সেতুটি। এরপর গতকাল এই বিপর্যয় ঘটল। ফিটনেস সনদ ছাড়াই সেতুটি পুনরায় চালু করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গত শনিবার এক ভিডিওতে শতাধিক মানুষকে ওই সেতুতে লাফালাফি করতে দেখা যায়। সে সময় সেতুটি বেশ বিপজ্জনকভাবে দুলছিল। এরপর গতকাল এটি ভেঙে পড়ে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৯ পূর্বাহ্ণ | সোমবার, ৩১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]