বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাসব্যাপী সফল কর্মসূচির সমাপ্তি উপলক্ষে নিরাপদ সড়ক চাই উত্তরা শাখার সংবাদ সম্মেলন

হুমায়ুন কবির:   |   সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

মাসব্যাপী সফল কর্মসূচির সমাপ্তি উপলক্ষে নিরাপদ সড়ক চাই উত্তরা শাখার সংবাদ সম্মেলন

জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ উপলক্ষে কেন্দ্রীয় ও শাখা সংগঠনের মাসব্যাপী সফল কর্মসূচির সমাপ্তি উপলক্ষে নিরাপদ সড়ক চাই উত্তরা শাখা সংবাদ সম্মেলন আয়োজন করেছে।
আজ সোমবার (৩১ অক্টোবর) বিকেলে রাজধানীর উত্তরার ৩ নং সেক্টরে নিরাপদ সড়ক চাই, উত্তরা শাখা অফিসে আহ্বায়ক মোহাম্মদ আলী ও সদস্য সচিব আনোয়ার হোসেন মিজি এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ পাঠ করেন নিরাপদ সড়ক চাই উত্তরা শাখার আহ্বায়ক মোহাম্মদ আলী।
এসময় ব্যবসায়ী মোহাম্মদ আলী বলেন, দুর্ঘটনাগুলো আমাদের হাতেই তৈরি। তাই এগুলোকে দুর্ঘটনা বলা যায় না। চালক প্রশিক্ষিত ও দক্ষ না হলে দুর্ঘটনা আরও বাড়বে। তিনি চালকদের দক্ষতা বাড়ানোর ওপর গুরুত্ব দেন।
নিরাপদ সড়ক চাই উত্তরা শাখায় সদস্য সচিব আনোয়ার হোসেন মিজি বলেন, তুমুল প্রতিবাদ ও আন্দোলনের মুখে ২০১৮ সালে সড়কে মৃত্যু কমিয়ে শৃঙ্খলা ফেরাতে ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ পাস করা হয়। ১১১টি সুপারিশ বাস্তবায়নের প্রতিশ্রুতিতে সে সময় সড়ক ছেড়ে ঘরে ফেরে শিক্ষার্থীরা। আর সড়কের নিরাপত্তা নিশ্চিতকরণে ৬ দফা নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সড়ক পরিবহন আইন ও প্রধানমন্ত্রীর নির্দেশনা কোনোটারই বাস্তবায়ন নেই সড়কে। এখনও সড়কজুড়ে দীর্ঘশ্বাস। প্রতিনিয়তই ঝরছে তাজা প্রাণ।
নিরাপদ সড়ক চাই উত্তরা শাখার মাসব্যাপী সমাপনী কর্মসূচি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ঠ মিডিয়া ব্যক্তিত্ব শামসুল হুদা ,আনোয়ার হোসেন মিজি, মোশাররফ হোসেন, এম কে আজাদ, আনোয়ার হোসেন, আবুল কালাম আজাদ, ফারুকুজ্জামান হাজারী, নাসিমা ইয়াসমিন ও শিরিন আক্তার।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৬ অপরাহ্ণ | সোমবার, ৩১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]