সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সেনাবাহিনীর সঙ্গে আলোচনা চলছে: ইমরান খান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, ‘‘দেশে বিরাজমান রাজনৈতিক সংকটের সমাধানের জন্য ‘প্রভাবশালী মহলের’ (সেনাবাহিনীর) সঙ্গে তাদের সংলাপ চলছে।’’ প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের বিবৃতির প্রতিক্রিয়ায় ইমরানের এই মন্তব্যটি এল।

প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ শনিবার দাবি করেছিলেন, নভেম্বরে জেনারেল কামার জাভেদ বাজওয়া অবসর নেওয়ার পরে ঐক্যমতের মাধমে নতুন সেনাপ্রধান নিয়োগ দিতে ইমরান খানের প্রস্তাব সরকার প্রত্যাখ্যান করেছে।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শনিবার প্রধানমন্ত্রী শাহবাজ বলেছিলেন, ‘সংবিধানের আলোকে এই ধরনের নিয়োগ প্রধানমন্ত্রীর এখতিয়ার বলেই সরকার প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছে।’

ইমরান খান বলেন, তিনি ‘সরকারের সঙ্গে আলোচনার উদ্যোগ নেননি। কারণ তাদের দেওয়ার কিছু নেই।

অন্যদিকে, পিএমএল-এন নেতা খাজা আসিফ রবিবার এক সংবাদ সম্মেলনে আগাম নির্বাচনের কথা নাকচ করে দিয়েছেন। তিনি বলেছেন, আইনসভা এর মেয়াদ পূর্ণ করবে। তিনি পিটিআইয়ের সঙ্গে আলোচনার কথাও অস্বীকার করেছেন।

 

পিটিআই চেয়ারম্যান ইমরান সোমবার সকালে পাঞ্জাবের মুর্ডিকে থেকে তার পদযাত্রা আবার শুরু করেন। সাধোকি নামে একটি স্থানে তিনি বিরতি দেন। সেখানেই সাদাফ নাঈম নামে একজন সাংবাদিক রবিবার লংমার্চে ব্যবহৃত কন্টেইনার থেকে পড়ে পিষ্ট হয়ে মারা যান। সূত্র: দ্য ডন

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ৩১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(263 বার পঠিত)
(208 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]