শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদিতেও হ্যালোইন উৎসব, নেটিজেনদের মিশ্র প্রতিক্রিয়া

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বিশ্বের অনেক দেশের মতো সৌদি আরবেও এবার হ্যালোইন উদযাপন হয়েছে। দেশটির সাধারণ বিনোদন কর্তৃপক্ষ এবার প্রথম এবং সর্ববৃহৎ সর্বজনীন হ্যালোইন উদযাপনের পরিকল্পনা করেছিল। ফলে আমেরিকানদের হ্যালোইন উদযাপনের দুই দিন আগেই রাজধানী রিয়াদের বিনোদনকেন্দ্র বুলেভার্ডেতে ভীতিকর পোশাক পরা মানুষদের নিয়ে ভয়ংকর সপ্তাহান্তের উদ্বোধন করা হয়।

সাধারণ বিনোদন কর্তৃপক্ষের প্রধান সৌদি রাজকীয় আদালতের উপদেষ্টা তুর্কি আল-শেখ তার ফেসবুকে এ উদযাপনকে ‘সপ্তাহান্তে ভয়ংকর পরিবেশ’ বলে আখ্যা দিয়েছেন।

 

রিয়াদের রাস্তায় হ্যালোইন উদযাপনের দৃশ্য সৌদি আরবে ‘পশ্চিমা উপলক্ষ’ পুনরুজ্জীবিত করার ইঙ্গিত দেয়। ২০১৮ সালে সৌদি পুলিশ একটি হ্যালোইন পার্টিতে অভিযান চালিয়ে অনেককে গ্রেপ্তার করেছিল এবং অদ্ভুত পোশাক পরিহিত নারীদের ‘নিজেকে ঢেকে রাখার’ নির্দেশ দিয়েছিল। ২০২১ সালে প্রথমবারের মতো সৌদির রাজধানীতে সর্বজনীন হ্যালোইন উদযাপন শুরু হয়।

সৌদি আরবে হ্যালোউইন উদযাপন, হ্যালোইনের জন্য পোশাক পরিহিত মানুষের ছবি এবং ভিডিও প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে। টুইটারে আলোচনার শীর্ষে রয়েছে এখন রিয়াদের হ্যালোইন উদযাপন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১২ পূর্বাহ্ণ | সোমবার, ৩১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]