শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইনস্টাগ্রামের সার্চ হিস্ট্রি ডিলিট করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে প্রতিনিয়ত নতুন ফিচার যুক্ত হচ্ছে। মূলত ব্যবহারকারীর ইনস্টাগ্রাম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এই ব্যবস্থা। যারা নিয়মিত ইনস্টাগ্রাম ব্যবহার করেন তারা প্রায়ই একটি সমস্যার সম্মুখীন হন। তা হচ্ছে ইনস্টাগ্রামে কোনো তথ্য খুঁজলেই অনুসন্ধান করা শব্দটি স্বয়ংক্রিয়ভাবে অ্যাকাউন্টে জমা হয়। যা মাঝে মাঝে বিরক্তিকরও বটে।

চাইলেই কিন্তু সার্চ হিস্ট্রি মুছে ফেলতে পারবেন আপনি। তবে এই তথ্য অনেকেরই হয়তো অজানা। চলুন জেনে নেওয়া যাক কীভাবে কাজটি খুব সহজেই করতে পারবেন। আইফোন বা অ্যান্ড্রয়েড যে কোনো ফোন থেকেই করতে পারবেন কাজটি। এজন্য-

প্রথমে আপনার ফোনে থাকা ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন।
অ্যাপের ডান পাশের কোণে থাকা আপনার প্রোফাইল ছবির ওপর ট্যাপ করুন। এবার প্রোফাইল পেজ চালু হলে ওপরের ডান পাশে থাকা সেটিংস অপশন নির্বাচন করুন।
সেটিংস পেজ খুলে গেলে সিকিউরিটি মেনুতে ক্লিক করতে হবে।
আপনি যদি অ্যান্ড্রয়েড থেকে ইনস্টাগ্রামের সার্চ হিস্ট্রি মুছতে চান, তবে সার্চ হিস্ট্রি অপশনে ক্লিক করুন। আইফোনে হলে ক্লিয়ার সার্চ হিস্ট্রিতে ক্লিক করুন।
এবার ইনস্টাগ্রাম সার্চ হিস্ট্রি পেজ থেকে ক্লিয়ার অল অপশন নির্বাচন করুন। প্রম্পট বক্স দেখা গেলে পুনরায় ক্লিয়ার অল অপশনে ট্যাপ করলেই সার্চ হিস্ট্রি মুছে যাবে। চাইলে নির্দিষ্ট তথ্যও মোছা যাবে ইনস্টাগ্রামে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ৩১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]