শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আফগানদের হারিয়ে সেমির দৌড়ে টিকে থাকল শ্রীলংকা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০১ নভেম্বর ২০২২ | প্রিন্ট

আফগানদের হারিয়ে সেমির দৌড়ে টিকে থাকল শ্রীলংকা

যে হারব, সেমিফাইনালের দৌড় থেকে সে-ই নেবে বিদায়। এমন সমীকরণের ম্যাচে সহজ জয় পেয়েছে শ্রীলংকা। আফগানিস্তানকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দাসুন শানাকার দল।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করেছিল আফগানিস্তান। জবাবে চার উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছায় শ্রীলংকা। হাতে ছিল আরো ৯ বল।

ব্রিসবেনে লংকানদের হয়ে রান তাড়া করতে নামেন পাথুম নিশাংকা ও কুশল মেন্ডিস। ১০ রানের বেশি করতে পারেননি নিশাংকা। তাকে ফেরান মজিব উর রহমান। এরপর আক্রমণে এসেই ২৫ রান করা মেন্ডিসকে ফেরান রশিদ খান।

তৃতীয় উইকেটে ৫৪ রানের জুটি গড়ে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন ধনঞ্জয় ডি সিলভা ও চারিথ আসালাঙ্কা। মাঝে আসালাঙ্কাকে ফিরিয়ে কিছুটা আশার আলো দেখিয়েছিলেন রশিদ। তবে এরপর আর কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি আফগানরা।

ভানুকা রাজাপাকসেকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরের প্রায় কাছে নিয়ে যান ধনঞ্জয়। এর আগে এই ব্যাটার পেয়ে যান ফিফটির দেখা। এরপরই রাজাপাকশেকে আউট করেন মুজিব। তার ১৮ রানে আউট হওয়া লংকানদের জয়ে তেমন বাঁধা সৃষ্টি করেনি।

ম্যাচ শেষে ৬৬ রানে অপরাজিত থাকেন ধনঞ্জয়। আফগানিস্তানের হয়ে রশিদ খান ও মুজিব উর রহমান দুজনেই দুটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রহমানুল্লাহ গুরবাজ ও উসমান ঘানি। পাওয়ার প্লে-তে দুজনে যোগ করেন ৪২ রান। এরপরই ছন্দপতন।

লাহিরু কুমারার বলে বোল্ড হন ২৮ রান করা গুরবাজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ঘানি।

এছাড়া ইব্রাহিম জাদরান ২২, নাজিবুল্লাহ জাদরান ১৮, গুলবাদিন নাইব ১৩ ও মোহাম্মদ নবী ১২ রানে সাজঘরে ফেরেন। আর কেউ দুই অংকের ঘরে রান করতে পারেননি।

শ্রীলংকার হয়ে ৩ উইকেট নেন হাসারাঙ্গা ডি সিলভা। এছাড়া লাহিরু কুমারা দুটি এবং কাসুন রাজিথা ও ধনঞ্জয় ডি সিলভা একটি করে উইকেট শিকার করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০১ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]