বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গণতন্ত্র মঞ্চের সঙ্গে মাঠে থাকবে গণফোরামও

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০১ নভেম্বর ২০২২ | প্রিন্ট

গণতন্ত্র মঞ্চের সঙ্গে মাঠে থাকবে গণফোরামও

অন্তর্বতীকালীন সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে গণতন্ত্র মঞ্চের সঙ্গে মাঠে থাকবে গণফোরামও। আজ মঙ্গলবার বিকেলে গণতন্ত্র মঞ্চের সঙ্গে সংলাপ শেষে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু এক সংবাদ ব্রিফিংয়ে একথা বলেন।

তিনি বলেন, দলীয় সরকারের অধীনে ২০১৮ সালের মতো কোনো নির্বাচনে গণফোরাম অংশগ্রহণ করবে না। বরং দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রতিহত করতে সক্রিয়ভাবে আমরা মাঠে থাকব। সরকারের সীমাহীন লুটপাট, অর্থ পাচারের ফলে জনগণের যে নাভিশ্বাস উঠেছে তার বিরুদ্ধে জনগণের মধ্যে ঐক্য ও আন্দোলন গড়ে তুলতে আমরা সক্রিয় ভূমিকা পালন করব।

 

গণতন্ত্র মঞ্চের নেতা নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের বিদ্যমান রাজনৈতিক সংকট ও জনজীবনের সংকট নিরসনে নিয়ে গণফোরামের সাথে আজকে মতবিনিময় করেছি। ২০১৮ সাল বা ২০১৪ সালের মতো আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। আমরা চাই দলীয় সরকার নয়, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার ও শাসব্যবস্থার সংস্কার। এই লক্ষ্যে আমরা আন্দোলন গড়ে তুলব। গণফোরামও মাঠে থাকবে এই আন্দোলনে।

সংলাপে গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দের মধ্যে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকী, গণঅধিকার পরিষদের নুরুল হক নূর, জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের হাবিবুর রহমান রিজু প্রমূখ উপস্থিত ছিলেন।

গণফোরামের নেতৃবৃন্দের মধ্যে মোস্তফা মোহসীন মন্টু, সুব্রত চৌধুরী প্রমুখ নেতারা ছিলেন। সরকার পদত্যাগের দাবিতে গণতন্ত্র মঞ্চ অক্টোবর বাংলাদেশ জাসদের সঙ্গে সংলাপ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: ajkerograbani[email protected]