বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সিত্রাংয়ে পল্লী বিদ্যুতের ক্ষতি ১৮ কোটি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০১ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সিত্রাংয়ে পল্লী বিদ্যুতের ক্ষতি ১৮ কোটি

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) ক্ষতি হয়েছে প্রায় ১৮ কোটি টাকা। আরইবি সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ট্রান্সফরমার ও খুঁটির। আরইবির ৪০টি সমিতির মধ্যে বিদ্যুতের খুঁটি ভেঙেছে এক হাজার ২১০টি। টাকায় এই ক্ষতির পরিমাণ চার কোটি ৮৪ লাখ।

ট্রান্সফরমার নষ্টের পরিমাণ ৫৭৭টি, ক্ষতির পরিমাণ চার কোটি ৩২ লাখ ৭৫ হাজার টাকা। এর বাইরে তার ছেঁড়া স্প্যান ছিল ১০ হাজার ২৬৩টি, ক্ষতির পরিমাণ সাত কোটি ৬৯ লাখ ৭২ হাজার ৫০০ টাকা। ইনসুলেটর ক্র্যাক হয়েছে এক হাজার ৮০২টি, টাকার পরিমাণ এক কোটি ৮০ লাখ দুই হাজার টাকা। মিটার ভেঙেছে আট হাজার ৩৬৬টি, ক্ষয়ক্ষতির পরিমাণ এক কোটি ৩৯ হাজার ২০০ টাকা।

 

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দুই সমিতি হচ্ছে লক্ষীপুর ও পটুয়াখালী। ঘূর্ণিঝড় সিত্রাংয়ে সবচেয়ে বেশি ট্রান্সফরমার নষ্ট হয়েছে পটুয়াখালীতে ৪৫টি। বেশি খুঁটি নষ্ট হয়েছে লক্ষীপুর ও পটুয়াখালীতে, সেখানে ১২৫টি করে খুঁটি ভেঙেছে। তার বেশি ছিঁড়েছে পটুয়াখালীতে, ৬৪৩টি। ইনসুলেটর ক্র্যাক করেছে লক্ষীপুরে ১৮০টি। এদিকে মিটার ভেঙেছে সবচেয়ে বেশি বরিশালে ৫৮৬টি।

আরইবির সদস্য আমজাদ হোসেন বলেন, ‘আমরা সরবরাহ স্বাভাবিক করে এনেছি। এখন সবাই স্বাভাবিক সরবরাহ পাচ্ছেন। তবে এর জন্য প্রত্যেকটি সমিতির কর্মকর্তা-কর্মচারীকে অক্লান্ত পরিশ্রম করতে হয়েছে। গত কয়েক দিন রাত-দিন কাজ করে এই লাইন ঠিক করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]