বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

খাঁচার বাইরে ৫ সিংহ, চিড়িয়াখানায় আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

খাঁচার বাইরে ৫ সিংহ, চিড়িয়াখানায় আতঙ্ক

অস্ট্রেলিয়ার সিডনি শহরের একটি চিড়িয়াখানায় খাঁচা থেকে একসঙ্গে পাঁচটি সিংহ বেরিয়ে পড়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় চিড়িয়াখানা এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

বুধবার (২ নভেম্বর) স্থানীয় সময় ভোর সাড়ে ছয়টার দিকে হঠাৎ ভিডিওতে ধরা পড়ে বিষয়টি। সিডনির সবচেয়ে বড় চিড়িয়াখানা ট্যারাঙ্গোর সাতটি সিংহের মধ্যে পাঁচটিই বেরিয়ে পড়ে। ভোর হলেও চিড়িয়াখানায় তখনো অনেক মানুষ। রাতে থাকার ব্যবস্থাও রয়েছে সেখানে।

সেই ‘রোর অ্যান্ড স্নোর’ এলাকাসহ সারা চিড়িয়াখানায় জারি করা হয় ‘কোড ওয়ান’ সতর্কতা। সবাই ছুটতে শুরু করেন চিড়িয়াখানা থেকে দ্রুত দূরে সরে যাওয়ার উদ্দেশ্যে।

একটি প্রাপ্তবয়স্ক ও চারটি অপ্রাপ্তবয়স্ক সিংহকে খাঁচায় ফেরাতে অবশ্য বেশি সময় নেয়নি ট্যারাঙ্গো কর্তৃপক্ষ। সকাল নয়টার মধ্যেই পাঁচ সিংহকে ফিরিয়ে আনা হয় নির্দিষ্ট স্থানে। একটি ছোট সিংহ কোনোভাবেই ফিরতে চাইছিল না। ট্র্যাঙ্কুলাইজার প্রয়োগ করে ঘুম পাড়িয়ে ফেরাতে হয় তাকে। বাকিরা বলতে গেলে বিনা আপত্তিতেই ফিরে এসেছে খাঁচায়।

কঠোর নিরাপত্তা সত্ত্বেও চিড়িয়াখানার সাতটির মধ্যে পাঁচটি সিংহই কিভাবে বেরিয়ে পড়েছিল তা এখনো জানা যায়নি।

এক সংবাদ সম্মেলনে ট্যারোঙ্গা চিড়িয়াখানার নির্বাহী পরিচালক সায়মন ডাফি জানিয়েছেন, তদন্তের মাধ্যমে বিষয়টি জানার চেষ্টা করা হবে।

সূত্র: সিএনএন

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ অপরাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]