মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জন কারাগারে

কুমিল্লার দাউদকান্দির আমিরাবাদে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে তিনজনকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার আমিরাবাদ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ দেওয়া হয়।

এ অভিযান পরিচালনা করেন দাউদকান্দির সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বাগেরহাটের মোল্লার হাট গাংনি এলাকার মিকরাইল উল্লাহ (২২), সহিদুল শেখ (২২) ও দাউদকান্দির পেন্নাই এলাকার আজহারুল ইসলাম (৪০)।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, অভিযানকালে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, খুলনা, বাগেরহাট এবং সাতক্ষীরা থেকে চিংড়ি এখানে আসার পর চিংড়িতে জেলি পুশ করে বিভিন্ন বাজারে সরবরাহ করা হয়। অপরাধ স্বীকার করায় তাদের প্রত্যেককে মোবাইল কোর্ট ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে দাউদকান্দি সার্কেলের এএসপি ফয়েজ ইকবালসহ দাউদকান্দি মডেল থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

সূত্র জানায়, সাতক্ষীরা, খুলনা থেকে গভীর রাতে গলদা এবং বাগদার মতো বড় জাতের চিংড়ির চালান চলে আসে দেশের বিভিন্ন মৎস্য আড়তে। এসব চিংড়ির চাহিদা অনেক তাই দামও বেশি। ওজন বাড়ানোর জন্য অসাধু ব্যবসায়ীরা চিংড়িতে পুশ করে কেমিকেল জাতীয় বিষাক্ত পদার্থ। যাকে বলা হয় ‘জেলি’। দেখতে অনেকটা সুজির মতো। এই জেলি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩০ অপরাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]