বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশ-ভারত ম্যাচ হওয়ার সম্ভাবনা কতটুকু?

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বাংলাদেশ-ভারত ম্যাচ হওয়ার সম্ভাবনা কতটুকু?

সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাডিলেডে বুধবার (২ নভেম্বর) ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে অস্ট্রেলিয়ার আবহাওয়ার পূর্বভাস বলছে, এ ম্যাচে হতে পারে বৃষ্টি। শেষ পর্যন্ত যদি বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয়, তাহলে উভয় দলকেই পয়েন্ট ভাগাভাগি করে নিতে হবে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরোর হালনাগাদ তথ্যমতে, বুধবার অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ এবং ১ থেকে ৩ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। অ্যাডিলেডের পশ্চিম দিক থেকে দক্ষিণ-পশ্চিম দিকে ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

মঙ্গলবারও (১ নভেম্বর) অ্যাডিলেডের আকাশ মেঘলা ছিল এবং থেমে থেমে বৃষ্টি হয় বলে জানা যায়। তবে একটু আশার কথা হচ্ছে, গত দুদিনের তুলনায় বুধবার বৃষ্টির সম্ভাবনা একটু কমতে পারে।

বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। তখন অস্ট্রেলিয়ার স্থানীয় সময় হবে সন্ধ্যা সাড়ে ৬টা। আর সে সময়ই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া আবহাওয়ার পূর্ভাবাস দেয়া অন্যান্য ওয়েবসাইটও একই রকম তথ্য দিচ্ছে।

যদি ভারত-বাংলাদেশ ম্যাচ বৃষ্টির জন্য আসলেই পরিত্যক্ত হয়ে যায়, তাহলে সমীকরণ কী দাঁড়াবে? দুই দলই একটি করে পয়েন্ট পাওয়ায় টেবিলের খুব একটা অদলবদল হবে না। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়েই থাকবে ভারত। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় তিনে অবস্থান করবে বাংলাদেশ। তবে বাংলাদেশ তাদের অবস্থান হারাতে পারে, যদি দিনের আরেক ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় পায় জিম্বাবুয়ে। ডাচদের হারালে তাদের পয়েন্ট যদিও বাংলাদেশের সমান ৫ থাকবে, কিন্তু নেট রান রেটে তারা বেশ এগিয়ে আছে টাইগারদের তুলনায়।

এদিকে গ্রুপ-২ থেকে ৩ ম্যাচের সব কটি হেরে আসর থেকে মোটামুটি নিজেদের বিদায় নিশ্চিত করেছে নেদারল্যান্ডস। শেষ চারের টিকিট নিশ্চিত করতে বাকি পাঁচ দলের সবাই এখনও লড়াই চালিয়ে যাচ্ছে। এই গ্রুপ থেকে মঙ্গলবার (১ নভেম্বর) পর্যন্ত ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। তাদের নেট রান রেট ২.৭৭২।

সমান ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ভারত ও তিনে বাংলাদেশ। রোহিতদের নেট রান রেট দশমিক ৮৪৪ আর সাকিবদের মাইনাস ১ দশমিক ৫৩৩। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে চারে জিম্বাবুয়ে। তাদের নেট রান রেট মাইনাস দশমিক ০৫। অন্যদিকে ২ পয়েন্ট নিয়ে এখনও আশা বাঁচিয়ে রেখেছে পাকিস্তান। তাদের নেট রান রেট দশমিক ৭৬৫।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ পূর্বাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]