শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমার কি আম্পায়ারকে বোঝানোর ক্ষমতা আছে: সাকিব

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

আমার কি আম্পায়ারকে বোঝানোর ক্ষমতা আছে: সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে হারের পর অনেকে বলছেন ভেজা মাঠে খেলার কারণে হেরেছে টাইগাররা। কথা হলো লাল সবুজদের সামনে কি না খেলার কোনো উপায় ছিল? টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের মন্তব্য কী? তিনি মনে করেন, আম্পায়ারকে বোঝানোর ক্ষমতা কিংবা অধিকার তার নেই।

অ্যাডিলেডে বৃষ্টির পর ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে ডেকে নিয়ে সবধরনের নিয়ম বুঝিয়ে দেন আম্পায়াররা। সে প্রসঙ্গেই ম্যাচ শেষে সাকিবকে প্রশ্ন করেন সংবাদকর্মীরা। আপনারা কী আর খেলতে চাননি, কী আলোচনা হচ্ছিল- এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, ‘আর কী কোনো উপায় ছিল?’

সাংবাদিকদের আবার প্রশ্ন- উপায় ছিল না, কিন্তু আপনারা কী ওদের বোঝানোর চেষ্টা করেননি? সাকিব এবার জবাব দেন, ‘কাদের? আমার কি আম্পায়ারকে বোঝানোর ক্ষমতা আছে? আম্পায়ার আমাদের ডেকে পাঠিয়েছিলেন। জানাচ্ছিলেন কত ওভার খেলা হবে, কত রান করতে হবে। সেই অনুযায়ী কী নিয়ম হবে।’

প্রসঙ্গত, ৫ রানে হারা ম্যাচে বৃষ্টির আগে ৭ ওভারে বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬৬ রান। দীর্ঘক্ষণ পর বৃষ্টি থামলে আবার খেলা মাঠে গড়ায়। ফলে ১৮৫’র পরিবর্তে ১৬ ওভারে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৫১। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। লিটন কুমার ৬০, নুরুল হাসান ২৫, নাজমুল হোসেন শান্ত ২১, সাকিব ১৩ ও তাসকিন আহমেদ ১২ রান করেন।

এর আগে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান করে ভারত। দলের হয়ে বিরাট কোহলি ৬৪, লোকেশ রাহুল ৫০ ও সূর্যকুমার যাদব ৩০ রান করেন। বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ ৩টি ও সাকিব ২টি উইকেট নেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]