সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবি ছায়া জাতিসংঘের ৩য় সম্মেলন ১৮ নভেম্বর

কুবি প্রতিনিধি:   |   বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

কুবি ছায়া জাতিসংঘের ৩য় সম্মেলন ১৮ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বারের মতো কুবি ছায়া জাতিসংঘের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে দুই দিন ব্যাপী আঞ্চলিক সম্মেলন ‘গেইম অব ডিপ্লোমেসি-২০২২’।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানান সংগঠনটির সভাপতি রহমান ফায়াজ। তিনি বলেন, আগামী ১৮ ও ১৯ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই এই সম্মেলন অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিন সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা ও দ্বিতীয়দিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত তাদের কার্যক্রম চলার পর সন্ধ্যা ৮টা পর্যন্ত পুরষ্কার বিতরণীর মাধ্যমে এই সম্মেলনের সমাপ্তি হবে। এই কার্যক্রমগুলো অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভিন্ন ক্লাসরুম। উদ্বোধনী এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ব্যাবসা শিক্ষা অনুষদ ভবনের ৪র্থ তলার হলরুমে। এই সম্মেলনে ৬টি কমিটির তত্ত্বাবধানে ৩০ জন সদস্য ৩০ টি দেশের প্রতিনিধিত্ব করবে। দেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে ১৫০ জন সদস্য এতে অংশ নিবে। কুমিল্লা অঞ্চলের স্কুল ও কলেজের সদস্যদেরও এতে অংশগ্রহনের আমন্ত্রণ জাানানো হবে বলে জানান তিনি।

অংশগ্রহনকারীদের বিভিন্ন দক্ষতা যেমন বিতর্কর, উপস্থাপনা, কূটনীতি ইত্যাদি বৃদ্ধিতে এই সম্মেলন সাহায্য করবে বলে জানান তারা। এই সম্মেলনে জেনারেল সেক্রেটারি হিসেবে থাকছে রহমান ফাইয়াজ, ডিরেক্টর জেনারেল হিসেবে উয়াদিয়াতুল আকমাম তাসিন এবং অতিথি অভ্যর্থনায় থাকবেন নাঈমুর রহমানসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা। উল্লেখ্য, এবারের অনুষ্ঠিতব্য কনফারেন্স এর মূল প্রতিপাদ্য হচ্ছে “বিল্ডিং রেজিল্যান্স থ্রো স্ট্র্যাটেজিক কমিউনিকেশন ফর গ্লোবাল পিস”।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]