শনিবার ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

তীব্র শ্রমের ঘাটতি, রেকর্ড সংখ্যক অভিবাসী নেবে কানাডা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

তীব্র শ্রমের ঘাটতি, রেকর্ড সংখ্যক অভিবাসী নেবে কানাডা

কানাডা ২০২৫ সালে রেকর্ড পাঁচ লাখ নতুন স্থায়ী অভিবাসীকে স্বাগত জানানোর পরিকল্পনা করেছে। কানাডার অভিবাসন মন্ত্রী শন ফ্রেজার গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন। তীব্র শ্রমের ঘাটতি মোকাবেলায় আগামী দুই বছর অভিবাসী আগমনের লক্ষ্যমাত্রা বাড়ানোর দিকে নজর দিচ্ছে দেশটির সরকার।

কানাডা ২০২৩ সালে চার লাখ ৬৫ হাজার নতুন অভিবাসীকে স্বাগত জানাবে বলে আশা করা হচ্ছে। এটি আগের লক্ষ্যমাত্রা থেকে ৪ শতাংশ বেশি। ২০২৪ সালে ৭ দশমিক ৫ শতাংশ বৃদ্ধি পেয়ে এই সংখ্যা চার লাখ ৮৫ হাজারে দাঁড়াবে বলে আশা করা হচ্ছে।

 

অভিবাসন মন্ত্রী শন ফ্রেজার এক বিবৃতিতে বলেছেন, ‘এ বছরের অভিবাসন স্তরের পরিকল্পনা ব্যবসায়ীদের প্রয়োজনীয় কর্মী খুঁজে পেতে সহায়তা করবে।’

ফ্রেজার জানান, নতুন এই লক্ষ্যমাত্রার মাধ্যমে কানাডা সহিংসতা ও যুদ্ধ থেকে পালিয়ে আসা লোকদের সাহায্য করার প্রতিশ্রুতি পূরণে অনুমতি পাবে। কানাডা সরকার শরণার্থীদের সংখ্যা প্রায় এক-তৃতীয়াংশ কমিয়ে দেবে, যা ২০২৩ সালে ২৩ হাজার ৫৫০ থেকে ২০২৫ সালে ১৫ হাজার ২৫-এ দাঁড়াবে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]