রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

পাবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) জেল হত্যা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ‘জ্যোতির্ময় জনক’ এ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন বিভাগ ও সংগঠন।

সকাল ১০টায় প্রশাসনের পক্ষ থেকে প্রথমে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন। এরপর এক এক করে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন ছাত্র উপদেষ্টা দপ্তর, প্রক্টর অফিস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা পরিষদ, ইইসিই বিভাগ, রসায়ন বিভাগ, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগ, পদার্থ বিজ্ঞান বিভাগ, ইংরেজি বিভাগ, বাংলা বিভাগ, লোক প্রশাসন বিভাগ, পাবিপ্রবি প্রেসক্লাব এবং পাবিপ্রবি রোভার স্কাউট গ্রুপ।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, আজকের এইদিনে আমরা গভীরভাবে জাতীয় চারনেতাকে শ্রদ্ধা করছি। জাতীয় চার নেতা জাতির জনকের বিশ্বস্ত সহচর ছিলেন। যারা এদেশের মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছেন তারা জানত, বঙ্গবন্ধুকে সরিয়ে দেওয়ার পর জাতীয় চার নেতাকে সরিয়ে দিতে পারলেই তাদের স্বার্থ হাসিল হবে। জাতীয় চারনেতার মৃত্যু এদেশে হবে না। বাঙালি যতদিন থাকবে চারনেতার স্মৃতি এদেশে ততদিন বেঁচে থাকবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মের সঞ্চালনায় আরো বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, প্রক্টর, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]