শনিবার ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আফ্রিদির মন্তব্যের জবাব দিলেন বিসিসিআই সভাপতি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

আফ্রিদির মন্তব্যের জবাব দিলেন বিসিসিআই সভাপতি

বাংলাদেশ-ভারত ম্যাচের উত্তাপ যেন কমছেই না। ম্যাচ শেষ হলেও, কথার লড়াই লড়ে যাচ্ছেন বাংলাদেশ-ভারতসহ পাকিস্তানের খেলোয়াড়রাও। বাংলাদেশ-ভারত ম্যাচের পর পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির করা মন্তব্যের জবাব দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি রজার বিনি।

ভারত-বাংলাদেশ ম্যাচের পর শহীদ আফ্রিদি সরাসরি বলেছিলেন, ‘আইসিসি ভারতকে সেমিফাইনালে তুলতে চায়।’

পাকিস্তানের সংবাদমাধ্যম সামা টিভিতে তিনি বলেন, ‘টিভির পর্দাতেই দেখা গেছে সাকিব মাঠ ভেজা নিয়ে কথা বলেছে। দেখতেই পারছেন মাঠ ভেজা ছিল। আমি মনে করি, আইসিসি কিছুটা ভারতের দিকে ঝুঁকেছে। যে কোনো মূল্যে ভারতকে সেমিফাইনালে পৌঁছানো নিশ্চিত করতে চায় তারা। ভারত বনাম পাকিস্তান খেলার দায়িত্ব পালন করা আম্পায়াররাই এই ম্যাচে ছিলেন। বিশ্ব জানে তারা সেরা আম্পায়ারের পুরস্কার পাবে।’

এমন অভিযোগের জবাবে বিসিসিআই সভাপতি বলেন, ‘এভাবে বলা ঠিক হয়নি। আইসিসি আমাদের পক্ষ নেয় বলে মনে করি না। সবাইকে সমান চোখেই দেখা হয়। তাই ওই অভিযোগের কোনো জায়গাই নেই। অন্য দলগুলোর চেয়ে আমরা বেশি কী পেয়ে থাকি? ভারত ক্রিকেটের বড় শক্তি হতে পারে, কিন্তু সবাইকে সমান চোখেই দেখা হয়।’

বৃষ্টি-বিঘ্নিত ওই ম্যাচে টাইগার ওপেনার লিটন দাস ১৮৫ রান তাড়া করতে গিয়ে ২১ বলে অর্ধশতক হাঁকিয়ে টাইগারদের বিস্ফোরক সূচনা এনে দেন। বৃষ্টির আগ পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ৭ ওভারে ৬৬ রান তুলে লাল-সবুজরা। তখন এমন অবস্থা ছিল যে ম্যাচটি পুনরায় শুরু না হলে সাকিবরা ১৭ রানে জয়ী হতেন। এছাড়া, বৃষ্টি বন্ধের পরপরই ভেজা মাঠে খেলা শুরু করতে তাড়া দেন বলে অভিযোগ উঠে আম্পায়ারদের বিপক্ষে।

শেষ পর্যন্ত বৃষ্টির পরে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ১৬ ওভারে ১৫১ রানের। সংশোধিত লক্ষ্য তাড়া করে টাইগাররা ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলতে পারে। তাতে শেষ বলে ভারতের বিপক্ষে আরেকবার তরী ডুবে সাকিব বাহিনীর।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৪ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]