শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বরিশালে বিএনপির সমাবেশ: গান-বাজনা করে রাত কাটালেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বরিশালে বিএনপির সমাবেশ: গান-বাজনা করে রাত কাটালেন নেতাকর্মীরা

বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানের সমাবেশস্থলে টানা দ্বিতীয় রাত কাটালেন বিএনপির হাজার হাজার নেতাকর্মী। নিজস্ব ব্যবস্থাপনায় খাওয়া-দাওয়া করছেন তারা। তাদের উজ্জীবিত রাখতে মিছিলে মিছিলে সমাবেশস্থল মুখরিত করছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দীর্ঘ পথ হেঁটে আসা ক্লান্ত কর্মীদের মাঠে ধরে রাখতে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।

কর্মীদের নাচেগানে সমাবেশের আগের রাতে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয় বঙ্গবন্ধু উদ্যানে। শুক্রবার সন্ধ্যার মধ্যে মাঠ ভরে গেছে বলে দাবি করেন মহানগর বিএনপি নেতারা।
লঞ্চ-বাসসহ সকল যানবাহন বন্ধ থাকায় দু’দিন আগে বরিশালে বিভাগীয় সমাবেশস্থলে উপস্থিত হন বরিশাল বিভাগের প্রত্যন্ত এলাকার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

গত বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু উদ্যানের খোলা মাঠে রাত কাটান হাজারো কর্মী। কেউ নিজস্ব ব্যবস্থায় রান্না করে আবার কেউ খেয়েছেন হোটেল রেস্তোঁরা থেকে খাবার এনে। শুকনা খাবার খেয়ে, অনাহারেও মাঠে শুয়ে ছিলেন অনেকে। এই ধারাবাহিকতায় শুক্রবার রাতও মাঠে কাটালেন হাজারো নেতাকর্মী।

তারা জানান, নিজের টাকা খরচ করে স্বেচ্ছায় সমাবেশে এসেছেন তারা। দীর্ঘ পথ হেঁটে সমাবেশস্থলে এসে ক্লান্ত হয়ে মাঠেই শুয়ে থাকেন অনেক নেতাকর্মী। নেতারাও তাদের খোঁজ খবর নিচ্ছেন। তবে নেতাদের ভরসায় নয়, নিজের খরচ নিজেই বহন করছেন তারা। খাবার-দাবারের ব্যবস্থাও করেছেন নিজ নিজ উদ্যোগে। তবে শুক্রবার হোটেল রেস্তোঁরা বন্ধ থাকায় খাবার পাননি অনেকে।

দুই দিন ধরে মাঠে অবস্থান নেওয়া নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে মিছিলে মিছিলে সমাবেশস্থল মুখরিত করছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান মিন্টু বলেন, “টানা দুই দিন মাঠে কাটান হাজারো নেতাকর্মী। অবর্ণনীয় কষ্ট সহ্য করে দুই দিন আগে সমাবেশস্থল এসেছেন কর্মীরা। তাদের উজ্জীবিত রাখতে বিভিন্ন জেলা-উপজেলা-ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠন দফায় দফায় মিছিল করছে মাঠের চারদিকে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪১ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]