শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিরাট কোহলির ফেক ফিল্ডিং, ‘টাইগারদের পক্ষে’ ভারতীয় ক্রিকেটারের বিস্ফোরক মন্তব্য

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিরাট কোহলির ফেক ফিল্ডিং, ‘টাইগারদের পক্ষে’ ভারতীয় ক্রিকেটারের বিস্ফোরক মন্তব্য

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে টি-২০ বিশ্বকাপে বুধবারের বাংলাদেশ-ভারত ম্যাচে বিরাট কোহলির ফেক ফিল্ডিং আর বৃষ্টির পর ভেজা মাঠে দ্রুত খেলা শুরু নিয়ে আলোচনা-সমালোচনা চলছেই। বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীরা করে চলেছেন একের পর এক বিস্ফোরক মন্তব্য। এবার সেই আগুনে ‘টাইগারদের পক্ষে’ ঘি ঢাললেন ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া।

বর্তমান সময়ের জনপ্রিয় এই ভারতীয় ধারাভাষ্যকার জানালেন কোহলির সেই অঙ্গভঙ্গিটা ১০০ শতাংশ ফেক ফিল্ডিং ছিল। বল হাতে না নিয়েও ছুঁড়ে মারার ইঙ্গিত দিয়েছিলেন কোহলি, নিশ্চিত আকাশ চোপড়া।

এমনকি এই ধারাভাষ্যকার মনে করিয়ে দিলেন ভারতের জয়ের ব্যবধানটাও। আকাশ বলেন, সেটা ১০০ শতাংশ ফেক ফিল্ডিং ছিল। কোহলি বল হাতে না নিয়েও থ্রো করার ইঙ্গিত দিয়েছিল। মাঠে থাকা দুই আম্পায়ার এবং তৃতীয় আম্পায়ার ব্যাপারটা দেখলে নিশ্চিত পেনাল্টি হিসেবে ভারতের ৫ রান কাটা যেত।

সাবেক এই ভারতীয় ব্যাটার বলেন, শুধু তাই নয়। ঐ ডেলিভারিটাও ‘ডেড বল’ বলে বিবেচিত হত। ফলে দুই রান দৌড়ে নেয়ার জন্য ভারতের বিপক্ষে ৭ রান পেত বাংলাদেশ। এমনকি আরো একটি বাড়তি বল খেলার সুযোগ পেত সাকিবরা। কিন্তু তেমন কিছু ঘটেনি। কারণ আম্পায়ারের চোখ থেকে এত বড় ঘটনা এড়িয়ে গেছে। তারা দেখলে বাংলাদেশ কিন্তু জিতে যেত। মনে রাখবেন আমরা কিন্তু ৫ রানে ম্যাচ জিতেছিলাম।

আলোচনার শুরুটা মূলত করেছিলেন নুরুল হাসান। ম্যাচ শেষে মিক্সড জোনে এসে জানিয়েছিলেন ফেক ফিল্ডিং নিয়ে নাজমুল হোসেন শান্তর করা অভিযোগের কথা। এরপর থেকেই নানা আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

আকাশ চোপড়ার অভিমত, সেই বিষয়টা নিয়ে বাংলাদেশের অভিযোগটা অমূলক নয়। তবে এই নিয়ে আলোচনাটা এখন বন্ধও হওয়া উচিত, মনে হচ্ছে তার। আকাশ বলেন, ভারতীয় দল এই যাত্রায় বেঁচে গেলেও পরেরবার থেকে আম্পায়াররা কিন্তু সজাগ থাকবে। এখানে আরো একটা প্রশ্ন রয়েছে। বাংলাদেশের অভিযোগ সঠিক। তারা সঠিক বিষয় নিয়ে প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু সমস্যা হলো আম্পায়াররা ঘটনার দিকে নজরই দেয়নি। তাই এই ইস্যু নিয়ে এখানেই কথা বলা বন্ধ করা উচিত।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]