শনিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীলঙ্কাকে বিদায় করে তাদের দিকেই তাকিয়ে অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

শ্রীলঙ্কাকে বিদায় করে তাদের দিকেই তাকিয়ে অস্ট্রেলিয়া

আফগানিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে অস্ট্রেলিয়া। তবে তাদের সেমির পথে এখন বড় বাধা ইংল্যান্ড। বর্তমান চ্যাম্পিয়নদের শেষ চারের ভাগ্য এখন শ্রীলঙ্কার হাতে।

রশিদ খানের ব্যাটিং তাণ্ডবে প্রায় হারতেই বসেছিল অস্ট্রেলিয়া। রুদ্ধশ্বাস এ ম্যাচে অবশ্য শেষ পর্যন্ত ৪ রানের জয় তুলে নেয় অজিরা। তাদের জয়ে গ্রুপপর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেছে শ্রীলঙ্কার।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি লঙ্কানদের জন্য তাই একপ্রকার নিয়মরক্ষার ম্যাচ বলাই যায়। তবে ২০১৪ সালের চ্যাম্পিয়নদের ওপর নির্ভর করছে অস্ট্রেলিয়ার শেষ চারে খেলার স্বপ্ন।

শনিবার (৫ নভেম্বর) সেমিফাইনালে জায়গা নিশ্চিতের লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। সিডনিতে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে এই ম্যাচ। জয় পেলেই গ্রুপ ওয়ানের দ্বিতীয় ও শেষ দল হিসেবে শেষ চারে চলে যাবে ইংলিশরা। তবে লঙ্কানদের কাছে হারলে, সেমিতে জায়গা হবে বর্তমান চ্যাম্পিয়ন ও স্বাগতিক অস্ট্রেলিয়ার।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দল হিসেবে গ্রুপ ওয়ান থেকে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। গতবারের রানার্স আপরা ৩ জয়ে, শীর্ষে থেকে গ্রুপপর্ব পার করে। কিউইদের সঙ্গী হয়ে দ্বিতীয় দল কারা হবে, তা জানতে অপেক্ষা করতে হবে এই গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত। যেখানে ইংল্যান্ডের ভাগ্য নিজেদের হাতে থাকলেও, অস্ট্রেলিয়ার ভাগ্য ঝুলে আছে লঙ্কানদের হাতে।

যে কোনো ব্যবধানের জয়ই জস বাটলারদের জন্য সেমিতে জায়গা করে নিতে যথেষ্ট। তবে হারলে কপাল খুলবে অজিদের। যদিও ২০১৪ সালের পর থেকে কখনোই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে হারেনি ইংল্যান্ড। শেষ সাতবারের দেখার সাতটিতেই জয় থ্রি লায়ন্সদের।

যদিও সিডনির পিচে ইংল্যান্ডের মাথাব্যথার কারণ হতে পারেন লঙ্কান স্পিনাররা। হাসারাঙ্গা-থিকসেনাদের সামলাতে না পারলে, আইরিশদের পর আরও একটি অঘটনের জন্ম দেবে ব্রেন্ডন ম্যাককুলামের শিষ্যরা। বর্তমান এশিয়ান চ্যাম্পিয়নদেরও লক্ষ্য জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করে বাড়ির বিমানে চড়া।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০২ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]