শনিবার ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২০২৪ সালের নির্বাচনে লড়ার ইঙ্গিত দিলেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

২০২৪ সালের নির্বাচনে লড়ার ইঙ্গিত দিলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রে ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইঙ্গিত দিলেন ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের দৌড়ে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট এখন পর্যন্ত যতগুলো জোরালো ইঙ্গিত দিয়েছেন তার একটি এটি।

বিবিসি জানিয়েছে, মধ্যবর্তী নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের হয়ে প্রচার চালাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। এর অংশ হিসেবে গত বৃহস্পতিবার রাতে আইওয়া অঙ্গরাজ্যের সমাবেশে অংশ নিয়ে ট্রাম্প বলেছেন, তিনি ২০২৪ সালের নির্বাচনে ‘খুব, খুব, খুব সম্ভবত’ আবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

পরে, মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে- ১৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বিষয়টি ঘোষণা করতে পারেন ট্রাম্প।

২০২০ সালের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজিত হয়েছেন ট্রাম্প। প্রেসিডেন্ট জো বাইডেনও ভোট পেতে যুক্তরাষ্ট্রজুড়ে ভ্রমণ করছেন

ট্রাম্প বরাবরই অভিযোগ করে আসছেন, গতবারের নির্বাচনে জালিয়াতি হয়েছে। বৃহস্পতিবার রাতে ট্রাম্প আবারও দাবি করেছেন, ২০২০ সালের নির্বাচনে ব্যাপক জালিয়াতির কারণেই তাকে হারতে হয়েছিল।

 

ডোনাল্ড ট্রাম্প দাবি তুলেছেন, আমি দুবার প্রতিদ্বন্দ্বিতা করেছি, দুবারই জিতেছি। প্রথমবারের চেয়ে দ্বিতীয়বার আমি অনেক বেশি ভালো করেছি। ২০১৬ সালের নির্বাচনে যত ভোট পেয়েছি, তার চেয়ে ২০২০ সালের নির্বাচনে লাখো ভোট বেশি পেয়েছি।

তিনি আরো বলেছেন, এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ইতিহাসে যে কজন ব্যক্তি ক্ষমতাসীন অবস্থায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন, তাদের যে কারো চেয়ে অনেক বেশি ভোট পেয়েছি। আর এখন আমাদের দেশকে সফল, নিরাপদ ও মহিমান্বিত করতে আমি খুব, খুব, খুব সম্ভবত আবারও প্রতিদ্বন্দ্বিতা করব। খুব শিগগির। প্রস্তুত হয়ে যান।
সূত্র: বিবিসি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩০ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(199 বার পঠিত)
(189 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]