মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআরটির উত্তরা-টঙ্গী অংশ খুলছে আজ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিআরটির উত্তরা-টঙ্গী অংশ খুলছে আজ

রাজধানীর সঙ্গে গাজীপুরের যোগাযোগব্যবস্থা দ্রুতগতির করতে ২০১২ সালে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প হাতে নিয়েছিল সরকার। প্রকল্পটির আওতায় ২০.২ কিলোমিটার পথের মধ্যে উত্তরার হাউস বিল্ডিং থেকে টঙ্গীর ফায়ার সার্ভিস এলাকা পর্যন্ত সাড়ে চার কিলোমিটার উড়ালসেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হচ্ছে আজ। এই পথে বিশেষায়িত যান চলাচলের পরিকল্পনা থাকলেও প্রাথমিকভাবে তা হচ্ছে না। সাড়ে চার কিলোমিটার এই পথে সব ধরনের যান চলাচল করবে।

মূলত ঢাকা-গাজীপুর সড়কের যানজট কমাতে উদ্যোগটি নেওয়া হয়। তবে এই পথে শুধু ঢাকামুখী যান চলাচল করবে। টঙ্গীর ফায়ার সার্ভিস এলাকা থেকে যেকোনো গাড়ি উত্তরার হাউস বিল্ডিং পর্যন্ত আসতে পারবে। রাজধানী থেকে যেতে পারবে না। আজ রবিবার সকাল সাড়ে ১০টায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিআরটি প্রকল্পের এই একাংশ উদ্বোধন করবেন।

 

জানতে চাইলে ঢাকা বিআরটি কম্পানির ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, যানজট নিরসনে বিআরটির একটা অংশ খুলে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। পুলিশের ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেই এমন পরিকল্পনা করা হয়েছে। আশা করছি ভালো কিছু হবে।

তবে নগর পরিকল্পনাবিদ স্থপতি ইকবাল হাবিব কালের কণ্ঠকে বলেন, গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত পুরো পথ চালু হলেও সুফল পাওয়া যেত না। এখন একটি অংশ চালু হলে পরিস্থিতি আরো জটিল হবে। ট্রাফিকে নতুন করে যে চাপ সৃষ্টি হবে, সেই চাপ সামাল দেওয়া কঠিন হবে। এই আংশিক পথ চালু করায় জনগণ পূর্ণ সুবিধা পাবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৭ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]