বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপির বিচার প্রকৃতিই করছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিএনপির বিচার প্রকৃতিই করছে: প্রধানমন্ত্রী

বিএনপির বিচার করতে হচ্ছে না, প্রকৃতিই তাদের বিচার করছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগুন সন্ত্রাস মানবতারবিরোধী অপরাধ। এর সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা হয়েছে, বিচার হচ্ছে। এমনকি যারা হুকুম দিয়েছে সেই হুকুমের আসামিদেরও বিচারের আওতায় আনা হবে।

রোববার (৬ নভেম্বর) রাজধানীর জাতীয় জাদুঘরে আওয়ামী লীগ আয়োজিত ‘অগ্নি সন্ত্রাসের আর্তনাদ: বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস, নৈরাজ্য ও মানবাধিকার লঙ্ঘনের খণ্ডচিত্র’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের তীব্র নিন্দা জানান এবং নিহত ও আহত পরিবারের দুঃখগাঁথা শুনে সমবেদনা প্রকাশ করেন।

আগুন সন্ত্রাসের শিকার মানুষেরা এ সময় বিচার দাবি করেন। প্রধানমন্ত্রী তাদের সুষ্ঠু বিচারের আশ্বাস দেন। তিনি বলেন, আগুন সন্ত্রাসে সাড়ে তিন হাজার মানুষ আহত হয়েছিল। সেই দুঃসময়ের কথা যেন দেশবাসী ভুলে না যায়। বিএনপির বিচার করতে হচ্ছে না, প্রকৃতিই তাদের বিচার করছে।

এ সময় শেখ হাসিনা বলেন, সাধারণ মানুষের ওপর আক্রমণ করলে রক্ষা হবে না। স্বাধীনতার পর থেকে কেউ রক্ষা পায়নি, ভবিষ্যতেও পাবে না। সবারই বিচার করা হবে।

বিএনপির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্র যখন প্রতিষ্ঠা হয়েই গেছে। তখনই সরকার উৎখাতের নামে মানুষের এইসব ক্ষতি তারা কীভাবে করতে পারে? এই আন্দোলন কেমন আন্দোলন? মানুষকে কষ্ট দিয়ে কী ধরনের আন্দোলন করতে চায় বিএনপি?

তিনি বলেন, রাজনীতি করার অধিকার সবারই আছে। সবাই রাজনীতি করুক, কিন্ত সাধারণ মানুষের গায়ে হাত দিলে তার আর রেহাই নেই। মানুষের সুন্দরভাবে বাঁচার অধিকার রয়েছে। সেই অধিকার নষ্ট করা চলবে না। শান্তির বাংলাদেশ চাই আমরা, হানাহানি-হত্যার বাংলাদেশ চাই না।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]