শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমিফাইনালে খেলার লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সেমিফাইনালে খেলার লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

অষ্টম টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ ক্রিকেট দল। আজ এই ম্যাচে যারা জিতবে, তারাই সেমিফাইনালে চলে যাবে।

নিজেদের পারফরমেন্সে উজ্জীবিত হয়ে অ্যাডিলেড ওভালে পাকিস্তানকে হারাতে বদ্ধপরিকর টাইগাররা। বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হবে। এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ব্যাটিংয়ে অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশের সামনে অনেকটা হঠাৎ করেই চলে এসেছে বিশাল এক সুযোগ। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হারায় এখন ইতিহাসের সামনে টাইগাররা।

সমীকরণ অনুযায়ী ৫ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এদিকে বাংলাদেশ ও পাকিস্তান দুই দলের পয়েন্টই সমান ৪। তাই এ ম্যাচে যারা জিতবে, তারাই সেমিফাইনাল নিশ্চিত করবে।

এখন পর্যন্ত নেদারল্যান্ডস এবং জিম্বাবুয়ের বিপক্ষে দু’টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। এবারের আসরটি বাংলাদেশের জন্য সেরা টি-২০ বিশ্বকাপ। তবে শীর্ষ দলের বিপক্ষে জয় এখনও অধরা বাংলাদেশের। আজ এই অর্জনের সামনেও রয়েছে টাইগাররা।

এখন পর্যন্ত এই ফরম্যাটে ১৭টি ম্যাচ খেলেছে বাংলাদেশ ও পাকিস্তান। এর মধ্যে ১৫ বার জিতেছে পাকিস্তান। বাংলাদেশের জয় ২টি। টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের সবকটিতেই জিতেছে পাকিস্তান।

সব মিলিয়ে ১৪৩টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেখানে ৪৯টি ম্যাচে জিতেছে, ৯১টিতে হেরেছে তারা। বাকি তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরি, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও এবাদত হোসেন।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও ফখর জামান।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]