রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপে যাদের ফেবারিট বলছেন নেইমার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপে যাদের ফেবারিট বলছেন নেইমার

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। দলের পাশাপাশি খেলোয়াড়রাও বিশ্বকাপের পরিকল্পনা এরই মধ্যে সাজিয়ে ফেলেছেন। এরই মধ্যে বিশ্বকাপে কারা ফেবারিট তা নিয়ে কথা বলা শুরু করেছেন খেলোয়াড়রা। কদিন আগে যেমন মেসি জানিয়েছেন বিশ্বকাপে কারা ফেবারিট, তেমনই এবার নেইমার জানালেন তার চোখে কাতার বিশ্বকাপে কারা ফেবারিট।

আর কয়েকদিন পরই খেলোয়াড়রা ক্লাব ছেড়ে নিজ নিজ দলে যোগ দেবেন। দেশকে বিশ্বকাপ জেতানোর জন্য নিজেদের উজাড় করে দেবেন এমবাপ্পে, নেইমার, মেসিরা। তবে নিজ দেশের সঙ্গে যোগ দেয়ার আগেই বিশ্বকাপে ফেবারিট দল নিয়ে কথা বলেছেন সময়ের সেরা খেলোয়াড়রা। কদিন আগেই মেসি জানিয়েছেন, কাতার বিশ্বকাপে ফেবারিট ফ্রান্স ও ব্রাজিল। এবার কাতার বিশ্বকাপে কারা ফেবারিট তা জানালেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র।

নেইমার চোখে ফ্রান্স, আর্জেন্টিনা, জার্মানি, ইংল্যান্ড ও বেলজিয়াম কাতার বিশ্বকাপে ফেবারিট। তবে নিজের দেশ ব্রাজিলকেও পিছিয়ে রাখেননি এই তারকা। নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জেতাটা হাতছাড়া করতে চান না নেইমার। কারণ তিনি জানেন, হেরে যাওয়াটা অনেক কষ্টের।

এস্কয়ার ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘ফুটবলে হার মেনে নেওয়া কখনোই সহজ ব্যাপার নয়। তবে বিশ্বকাপে বিষয়টি আরও খারাপ। যে কারণে আপনাকে প্রস্তুতিটা ভালোভাবে নিতে হয়। শারীরিক ও মানসিকভাবে শতভাগ ফিট থাকতে হয়।’

এদিকে এবারের বিশ্বকাপটা অন্য সব বিশ্বকাপ থেকে একেবারেই আলাদা। কারণ বিশ্বকাপ সবসময় হয় জুন-জুলাইতে। কিন্তু কাতারের আবহাওয়ার কারণে সেটি এবার নভেম্বরে মাঠে গড়াবে। তবে এতে কোনো সমস্যা দেখছেন না সময়ের সেরা খেলোয়াড়দের একজন নেইমার।

নেইমার বলেন, ‘এবারের বিশ্বকাপ প্রস্তুতি অন্যবারের চেয়ে ভালো। কারণ এটি মৌসুমের মাঝামাঝি সময়ে হচ্ছে। মৌসুমের শেষে টুর্নামেন্ট হলে খেলোয়াড়রা ক্লান্ত থাকতে পারে। তাই আমি মনে করি, এবারের বিশ্বকাপের মানটা অনেক উঁচু থাকবে।’

২০ নভেম্বর কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠলেও সার্বিয়ার বিপক্ষে ব্রাজিল তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে ২৫ নভেম্বর।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]