সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিলের তারকা কৌতিনহো

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিলের তারকা কৌতিনহো

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। আগামী ২০ নভেম্বরে পর্দা উঠছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপের। তার আগে দুঃসংবাদ পেল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। চোটের কারণে ছিটকে গেলেন ব্রাজিলের অন্যতম সেরা তারকা ফিলিপে কৌতিনহো।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার (৬ নভেম্বর) রাতে স্বাগতিক অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-১ গোলে হেরেছে ক্রিস্টিয়ানো রোনালদোরা। কিন্তু এই ম্যাচে খেলেননি কৌতিনহো। স্কোয়াডে না থাকায় অনেকের ধারণা ছিল ফর্মের কারণে বাদ পড়েছেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু ম্যাচ শেষে দুঃসংবাদ শোনালেন অ্যাস্টন ভিলা কোচ উনাই এমিরি।

কাতার বিশ্বকাপের জন্য সোমবার (৭ নভেম্বর) দল ঘোষণা করবে ব্রাজিল। তার ঠিক একদিন আগেই এমন দুঃসংবাদ পেল সেলেসাওরা। জানা গেছে, কৌতিনহো অনুশীলনের সময় ঊরুর পেশিতে চোট পেয়েছেন। এতে ৯ থেকে ১০ সপ্তাহ এই উইঙ্গারকে মাঠের বাইরে থাকতে হবে।

কৌতিনহোর চোটে অবশ্য তিতের জন্য তেমন সমস্যা না। কারণ আক্রমণাক্তক এই মিডফিল্ডারের সাম্প্রতিক নৈপুণ্য ব্রাজিল কোচের পক্ষে কথা বলছিল না। গত জানুয়ারিতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে ধারে অ্যাস্টন ভিলায় এসেছেন ৩০ বছর বয়সী তারকা ফুটবলার। ২০২১-২২ মৌসুমের বাকি অংশে তিনি ১৯ ম্যাচ খেলে গোল করেছেন ৫টি। আর নতুন মৌসুমে তাকে স্থায়ীভাবে দলভুক্ত করার পর গোল তো পানইনি, গোলে অ্যাসিস্টও করতে পারছেন না! চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছেন কৌতিনহো। কিন্তু প্রাপ্তির খাতা শূন্য!

তাই রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে কৌতিনহোর দলে না থাকার বিষয়টি অবাক হওয়ার মতো ছিল না। কিন্তু ম্যাচ শেষে কোচ বললেন, কৌতিনহো চোটে আক্রান্ত। মাঠের বাইরে তার কতদিন থাকতে হবে, তা জানা নেই। তবে বিশ্বকাপ বিরতির পর খেলা শুরুর আগপর্যন্ত তিনি খেলতে পারবেন না। পেশির চোটের কারণে দীর্ঘ সময়ের জন্যই তাকে মাঠের বাইরে থাকতে হবে।

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন কৌতিনহো। গ্রুপ পর্বে সুইজারল্যান্ড ও কোস্টারিকার বিপক্ষে দুটি গোল করেন ব্রাজিলিয়ান তারকা। এরপর কোয়ার্টার ফাইনালেও করেছেন অ্যাসিস্ট। শুধু তাই নয়, ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বে করেন ২ গোল। তবে চলতি বছরের ফর্ম অনুকূলে না থাকায় কাতারে তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। আর তাই, দল ঘোষণার আগে চোটই হয়তো এই সংশয়ের মীমাংসা করে দিল!

আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ব্রাজিল। ‘জি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড (২৮ নভেম্বর) ও ক্যামেরুন (২ ডিসেম্বর)।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৪ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]