শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাত ৮টার পর দোকান খোলা রাখায় ২৪ ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

রাত ৮টার পর দোকান খোলা রাখায় ২৪ ব্যবসায়ীর জরিমানা

সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকান খোলা রাখায় রাজবাড়ী সদর, পাংশা ও কালুখালী উপজেলার ২৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (৬ নভেম্বর) রাত ৮টার পর থেকে রাত ১০টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, রাত ৮টার পর দোকান খোলা রাখায় রাজবাড়ী বাজারসহ শহরের ৪ ব্যবসায়ীকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহা. জাহাঙ্গীর আলম বাবু ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অপরদিকে পাংশা পৌর শহরসহ বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৫ ব্যবসায়ীকে ৩ হাজার টাকা করেন জরিমানা করেন। এ সময় দোকানিদের সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

এ ছাড়া কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মো. সজীব উপজেলার বাংলাদেশ হাট, বোয়ালিয়া মোড় ও রতনদিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ ব্যবসায়ীকে জরিমানা করেন।

উল্লেখ্য, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য গত ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা দেয়া হয়। এ লক্ষ্যে সারা দেশে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার ইত্যাদি খোলা না রাখার জন্য জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৪ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]