রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সেমিতে বাবর আজমকেআফ্রিদির পরামর্শ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সেমিতে বাবর আজমকেআফ্রিদির পরামর্শ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে এক নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে গ্রুপ দুইয়ের রানার্সআপ পাকিস্তান। সিডনিতে বাংলাদেশ সময় আগামী বুধবার (৯ নভেম্বর) দুপুর ২টায় মাঠে গড়াবে ম্যাচটি। তার আগে বাবর আজমকে বিশেষ পরামর্শ দিয়েছেন পাকিস্তান দলের সাকেব অধিনায়ক শহীদ আফ্রিদি। বাবর আজম তার পরামর্শ না মানলে দলের বড় ক্ষতি হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পথটা মসৃণ ছিল না। প্রথম ২ ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে ছিল পাকিস্তান দল। তিন জয় আর দুই ম্যাচে হার পাকিস্তানের। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে আসর শুরু হয় বাবরদের। এরপর তারা হারে জিম্বাবুয়ের বিপক্ষে।

সুপার টুয়েলভের শেষ দিনে রোববার (৬ নভেম্বর) নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হেরে গেলে কপাল খুলে যায় বাবরদের। দিনের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৫ উইকেট হারিয়ে জয়ের সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। এখন বাবর আজমরা চাইবেন না যে তার দল সেমিফাইনালে কোনো ভুল করুক। তাই কেন উইলিয়ামসনদের বিপক্ষে পাকিস্তান দলকে পরামর্শ দিয়েছেন শহীদ আফ্রিদি।

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার টুইটারে বাবর আজমকে পরামর্শ দিয়ে লিখেছেন, ‘বাবর আজম,আমাদের ব্যাটিং অর্ডারের ওপরের দিকে আগুন ঝরাতে হবে। তাই একজন পাওয়ার হিটার দরকার। এই ব্যাপারটা হারিস বা শাদাবের মধ্যে পরিষ্কার দেখা যাচ্ছে। দয়া করে রিজওয়ানের সঙ্গে হারিসকে ইনিংস ওপেন করার সুযোগ দিন। আর আপনি তিন নম্বরে খেলুন। ম্যাচ জেতার জন্য আপনাকে কঠোর হতে হবে এবং ভারসাম্যপূর্ণ ব্যাটিং লাইনআপের সঙ্গে নমনীয় হতে হবে।’

এমন পরামর্শ তো দেয়ারই কথা! কারণ এবারের টুর্নামেন্টে বাবর আজম-মোহম্মদ রিজওয়ান জুটি এখনো তাদের চিহ্ন রেখে যেতে পারেননি। শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও এই দুই ব্যাটসম্যানই খুব ধীরগতিতে ব্যাট করেছেন।

বাংলাদেশের বিপক্ষে ৬৩ বলে ৫৭ রান যোগ করেন এই জুটি। এটি ছিল টি-টোয়েন্টি আন্তর্জাতিকে কোনো পূর্ণ সদস্য দেশের প্রথম উইকেটে সবচেয়ে ধীরগতির হাফ সেঞ্চুরি জুটি। এদিন পাকিস্তান প্রথম ধাক্কা খায় বাবর আজমের উইকেটে। ৩৩ বলে ২৫ রান করে আউট হন অধিনায়ক।

অন্যদিকে, টুর্নামেন্টের দুই ম্যাচেই ঝড়ো ব্যাটিং করেছেন ২১ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান হারিস। শহীদ আফ্রিদি চান হারিস যেন সেমিফাইনালে ওপেন করার সুযোগ পান, যাতে তিনি পাওয়ারপ্লের সুবিধা কাজে লাগাতে পারেন। বাবর এতে রাজি না হলে আবারও নিউজিল্যান্ডের বিপক্ষে মন্থর সূচনা পেতে পারে পাকিস্তান। এর খেসারত পাকিস্তান দলকে বহন করতে হতে পারে বলে মনে করেন শহীদ আফ্রিদি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]