বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দোনেৎস্কে ১২০ ইউক্রেনীয় সেনা নিহত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দোনেৎস্কে ১২০ ইউক্রেনীয় সেনা নিহত

দক্ষিণ ইউক্রেনের দোনেৎস্কে সেদেশের বাহিনীকে পরাজিত করেছে রুশ সেনারা। এই লড়াইয়ে প্রায় ১২০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন।

শনিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ এ তথ্য জানিয়েছে। খবর তাস নিউজের।

লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ বলেন, আর্টিলারি ইউনিট এবং আক্রমণকারী দলগুলো দোনেৎস্কের দক্ষিণে নভোমিখাইলোভকা, পাভলোভকা এবং ভ্রমেভকা বসতিগুলোর কাছে ইউক্রেনীয় বাহিনীকে পরাজিত করেছে। সেখানে ১২০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে। এ ছাড়া দুটি সাঁজোয়া কর্মী বহন করা গাড়ি, দুটি সাঁজোয়া যান, একটি পিকআপ এবং দুটি মোটরসাইকেল ধ্বংস করা হয়েছে।

কোনাশেনকভ আরো বলেন, রুশ বাহিনী ক্রাসনি লিমানের দিকে ইউক্রেনের হামলা ব্যর্থ করেছে। এতে ৬০ জনেরও বেশি সেনা নিহত হয়েছে। ‘ক্র্যাসনি লিমনের দিক থেকে, লুহানস্ক পিপলস রিপাবলিকের স্টেলমাখোভকা, প্লোশচাঙ্কা এবং ক্রেমেনায়ার দিকে তিনটি ইউক্রেনীয় কোম্পানির কৌশলগত দলের আক্রমণ ব্যর্থ হয়েছিল।

তিনি বলেন, সেখানে ৬০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছিল, একটি ট্যাংক, দুটি যুদ্ধের সাঁজোয়া যান, তিনটি পিকআপ ট্রাক এবং একটি মোটরসাইকেল ধ্বংস করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(205 বার পঠিত)
(190 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]