রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

অদ্ভুত দুই ছাগলছানা!

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

অদ্ভুত দুই ছাগলছানা!

ঠাকুরগাঁওয়ে সদর উপজেলায় একটি ছাগল তিন ছানার জন্ম দেয়, তবে এর মধ্যে দুটি অদ্ভুত আকৃতির। রোববার (০৬ নভেম্বর) সদর উপজেলার নাগুন ইউনিয়নের ছোট খোচাবাড়ি হাটপাড়ায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য দেখা দিয়েছে। আর ওই বাড়িতে ছাগলে বাচ্চাগুলো দেখতে দলে দলে ছুটে যাচ্ছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, রোববার সকালে হাটপাড়ার বাসিন্দা বুধু হাজদার স্ত্রী মানকো মুর্মুর পালিত এক ছাগল এমন বিরল ছানার জন্ম দেয়। ছাগলটির তিনটি ছানারমধ্যে দুটি অদ্ভুত ও একটি স্বাভাবিক ছিল। একটি ছানার চার পা ও দুই কান থাকলেও নেই নাক, দুটি চোখ একসঙ্গে ও মাথায় একটি টিউমার। আরেকটির চার পা ও দুই কান আছে কিন্তু নাক ও জিহ্বা বিরল।

ছাগলের মালিক মানকো মুর্মু বলেন, আগেও এই ছাগলটি অনেক ছানার জন্ম দিয়েছে; কিন্তু এমনটা হয়নি। এবার প্রথম ছাগলটির এমন ছানা হয়েছে। বিরল আকৃতির বাচ্চাগুলো নিজে তার মায়ের দুধ খেতে পারছে না। চামুচে করে তাদের জিহ্বায় ঢেলে দেয়া লাগে, তার পরে একটু খেতে পারে। এমন খবর শুনে এলাকার শত শত মানুষ বাড়িতে ছুটে আসছে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আবুল কালাম আজাদ বলেন, ছাগলের এমন ছানা হওয়ার নির্দিষ্ট কোনো কারণ নেই। এমনটি প্রজননসহ জন্মগত ও জীনগত বিভিন্ন কারণে হতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]