মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাতার বিশ্বকাপে ব্রাজিল স্কোয়াডে থাকছেন কারা?

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

কাতার বিশ্বকাপে ব্রাজিল স্কোয়াডে থাকছেন কারা?

২০ নভেম্বর থেকে শুরু হতে চলেছে কাতার বিশ্বকাপ। এরই মধ্যে গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের মধ্যে তৈরি হয়েছে উত্তেজনা। কোন দল ট্রফি জিতবে, কারা চমকে দেবে, এসব নিয়ে শুরু হয়ে গেছে হিসাব-নিকাশ।

৭ সেপ্টেম্বর সোমাবার ব্রাজিলীয় ফুটবল কনফেডারেশন কাতার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে। দলে আছেন নেইমার, জেসুস, দানি আলভেস, অ্যালিসন বেকারের মতো তারকা ফুটবলাররা। তবে, এইবারের বিশ্বকাপে জায়গা হলো না রক্ষণভাগের তারকাখচিত খেলোয়াড় ভিয়েরা, রবার্তো ফিরমিনো ও ফিলিপ কুটিনহোর।

পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে সফল দল, তবে ২০০২ সালে শেষবারের মতো ট্রফি জিততে পেরেছিল সেলেকাওরা। ২০০৬, ২০১০ এবং ২০১৮ সালে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল সেলেকাওদের। তবে ২০১৪ সালে শেষ পর্যন্ত গিয়েও চতুর্থ স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল ব্রাজিলিয়ানদের।

এবার, নেইমার, কাজিমিরো, রিচার্লিসন, গাব্রিয়েল জেসুসদের পালা। তাদের উপর ভর করে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ ট্রফি ঘরে নিতে চাচ্ছে পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল। সে লক্ষ্যে এবারের নেইমার-কাজিমিরোদের নিয়ে শক্তিশালী টিম ঘোষণা করেছে সেলেকাওরা।

চলুন দেখে নেয়া যাক এক নজরে কাতার বিশ্বকাপে ব্রাজিল স্কোয়াড –

গোলরক্ষক: অ্যালিসন বেকার, এডেরসন স্যানটানা দে মোরাইস ও ওয়েভার্টন।

ডিফেন্ডার: দানি আলভেস, থিয়াগো সিলভা, মারকুইনহোস, দানিলো, এডের মিলিতাও, অ্যালেক্স টেলেস, আলেক্স সান্দ্রো ও গ্লেইসন ব্রেমের।

মিডফিল্ডার: কাজিমিরো, লুকাস পাকেতা, ফ্যাবিনহো, ফ্রেডেরিকো রদ্রিগেস স্যান্টোস, এভের্তোন রিবেইরো ও ব্রুনো গিমারায়েস।

ফরোয়ার্ড: নেইমার, রিচার্লিসন, গাব্রিয়েল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, আন্তোনি মাতেউস, রাফিনহা, রদ্রিগো গোজ, পেদ্রো ও গাব্রিয়েল মার্তিনেলি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]