বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

টক-ঝাল-মিষ্টিময় বাংলাদেশের বিশ্বকাপ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

টক-ঝাল-মিষ্টিময় বাংলাদেশের বিশ্বকাপ

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর সম্ভবত এবারই সাদা বলের কোনো আইসিসি ইভেন্টে বাংলাদেশকে নিয়ে প্রত্যাশা এতো কম ছিল। বিশ্বকাপের জন্য দেশ ছাড়ার আগে এবার ছিল না আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন, হয়নি দলীয় ফটোসেশনও। প্রত্যাশার পারদ ছিল খুবই নিচে।

অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ… সেখানে অতীতে হওয়া ম্যাচের ফলাফল, সঙ্গে টি-২০ ফরম্যাটে টাইগারদের পারফরম্যান্স কোনোটাই কাউকে আশাবাদী করেনি। তবে বিশ্বকাপে যা করেছে বাংলাদেশ, সেটাও কি খুব খারাপ? সবমিলিয়ে হয়তো বলা যায়, এবারের আসরটা বাংলাদেশের জন্য ছিল টক-ঝাল-মিষ্টিময়।

সপ্তম বিশ্বকাপের ফলাফলের ভিত্তিতে এবারের আসরে সরাসরি সুপার টুয়েলভে খেলেছে বাংলাদেশ। বাছাইপর্বে যখন ছোট দলগুলো শক্তিমত্তায় বড় দলগুলোকে হারাচ্ছিল, দেশের অনেক ক্রিকেটভক্তই টাইগারদের সুপার টুয়েলভে থাকার বিষয়ে খুশি ছিলেন। অনেকে এটাই বলেছেন, বাছাইপর্ব খেললে হয়তো সুপার টুয়েলভে উঠতে পারতো না সাকিব আল হাসানের দল।

যা হয়নি, তা নিয়ে আর কথা না বাড়াই। তবে সুপার টুয়েলভ থেকে বাংলাদেশ অন্তত দুটি ম্যাচ জিতবে, এই প্রত্যাশাও ছিল অনেকের। যেখানে অবশ্য প্রত্যাশার ব্যত্যয় ঘটেনি। টাইগাররা ঠিকই হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস ও জিম্বাবুয়েকে। যার পরিপ্রেক্ষিতে এটাই হয়েছে অতীতের বিচারে বাংলাদেশের সফলতম আসর।

বিশ্বকাপ মিশন শুরুর আগে অন্তত একটি জয়ই ছিল যেখানে মূল লক্ষ্য, সেখানে দুটি জয় পাওয়ায় খুশিই হওয়ার কথা। আবার বাস্তবতা বিচারে খুশি না হওয়াটাই খারাপ দেখায়। কিন্তু শেষের দিকে বাংলাদেশের সামনে যে সুবর্ণ সুযোগ এসেছিল, সেটা কাজে লাগাতে না পারায় আফসোসে পুড়েছে সবাই।

সেমিফাইনালে যাওয়ার সুবর্ণ সুযোগ নিজেদের দোষে হাতছাড়া হওয়ায় বাংলাদেশ বলতেই পারে, আঙুর ফল টক! তবে প্রত্যাশার চেয়ে ভালো ফল আসায় বিশ্বকাপকে মিষ্টিও বলতে পারেন ক্রিকেটাররা। সঙ্গে আম্পায়ারদের দেওয়া বিপক্ষে যাওয়া সিদ্ধানগুলো ছিল ঝালের মতো।

সবমিলিয়ে বলা যায় অম্ল-মধুর অভিজ্ঞতামত এক আসর কাটিয়েছে বাংলাদেশ। যেখানে ছিল টক, মিষ্টি, ঝাল সবরকম অভিজ্ঞতাই।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]