রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিবাহিত পুরুষের সঙ্গে কথা বলাই তার পেশা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিবাহিত পুরুষের সঙ্গে কথা বলাই তার পেশা

অনেক দাম্পত্যে উষ্ণতা হরিয়ে যায়। ভালোবাসাটায় যদি না থাকে, তাকে কি আর সম্পর্ক বলা যায়। তখন অবশিষ্ট থাকে শুধু নিয়ম যার ফলে একসঙ্গে থাকাটা অভ্যাসে পরিণত হয়। সম্পর্কে তিক্ততা বাড়ে, বিবাহ বিচ্ছেদের পথ বেছে নেন দম্পতি।

এই সমস্যা সমাধান করাটাই নিজের পেশা হিসাবে বেছে নিয়েছেন বছর ৪২ বয়সী লেনা মে। যেসব পুরুষেরা দাম্পত্য জীবনে সুখ পাচ্ছেন না, তাদের সাহায্য করাটাই নিজের পেশা করে নিয়েছেন। পুরুষদের সঙ্গে অনলাইনে কথা বলেন লেনা। প্রথমে তাদের সমস্যার কথা শোনেন, তারপর সমস্যাটা জেনে নিয়ে সমাধান দেওয়ার চেষ্টা করেন। তিনি কোনো মনোবিদ নন, তবে কথার ছলেই তিনি ছেলেদের সমস্যা দূর করতে পারেন বলে দাবি তার।

লেনা বলেন, ‘অনেকেই আমাকে বলেন, তারা তাদের স্ত্রীদের ভালোবাসেন। তবে শারীরিক ও মানসিক সুখ পান না। কীভাবে সম্পর্ককে উষ্ণ করবেন, সেটাই তাদের জানার বিষয়।’

স্ত্রীদের থেকে তাদের স্বামীকে কেড়ে নেয়া উদ্দেশ্য নয়, বক্তব্য লেনার। তিনি বলেন,‘ছেলেরা যাতে আবার সম্পর্কে ফিরে যেতে পারেন, সেটাই আমি চাই। এই পরিষেবার জন্য গ্রাহকরা আমাকে টাকাও দেন। তাদের সাহায্য করতে পেরে আমি সত্যিই খুশি হই।’

একা হাতে সন্তানকে বড় করেন লেনা। বিয়ে টিকিয়ে রাখার ‘কোচিং ক্লাস’তিনি জুম কিংবা স্কাইপের মাধ্যমেই নিয়ে থাকেন। স্ত্রীর সঙ্গে
কীভাবে কথা বলবেন, নিজের কোন কোন দিকে আরো বেশি করে নজর দিতে হবে, মিলনের সময় কোন দিকে নজর দিলে আরো উষ্ণ হবে সম্পর্ক— ছেলেদের সেই বিদ্যাও দেন লেনা। লেনার সঙ্গে আধ ঘণ্টা কথা বলতে গেলে ছেলেদের দিতে হয় ১৫ ডলার। বাংলাদেশি টাকায় যা প্রায় ১৫০০টাকা। লেনার উপদেশ নাকি সত্যিই সুখী দাম্পত্যের চাবিকাঠি।

তবে শুধু বিবাহিত পুরুষরাই নন, অবিবাহিতরাও লেনার কাছে জানতে চান তার মতো সুন্দরী বান্ধবী পেতে ঠিক কী কী করা দরকার। তার একটি সম্ভাব্য করণীয়ও ঠিক করে দেন লেনা।

সূত্র: আনন্দবাজার

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]