বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজের দিল্লি যে ৫ ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

মুস্তাফিজের দিল্লি যে ৫ ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে

আসন্ন আইপিএলের আগে পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস। সবশেষ আসরে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে খেলেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। তবে দলটির ছেড়ে দেয়া ক্রিকেটারদের তালিকায় ফিজের নাম নেই।

পাঁচ ক্রিকেটারের মধ্যে চারজনই ভারতীয়। পারফরম্যান্স বিচার করেই তাদের ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি। এর মধ্যে উল্লেখযোগ্য নাম অলরাউন্ডার শার্দুল ঠাকুর। গত বছর আইপিএলের নিলামে ১০.৭৫ কোটি টাকা দিয়ে শার্দুলকে কিনেছিল দিল্লি। কিন্তু তার পারফরম্যান্সে মোহভঙ্গ হয়েছে রিকি পন্টিংয়ের দলের।

সবশেষ আইপিএলে ১৪টি ম্যাচ খেলে ১৫টি উইকেট নিয়েছিলেন শার্দুল। ওভার প্রতি দিয়েছিলেন ১০ রান। ব্যাট হাতেও সাফল্য পাননি এই অলরাউন্ডার। ১০.৮১ গড়ে করেছিলেন ১২০ রান। তার স্ট্রাইকরেট ছিল ১৩৭.৯৩।

শার্দুলকে অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে বিক্রি করে দিতে চেয়েছিল দিল্লি। কিন্তু বিপুল দামের জন্য আইপিএলের কোনো ফ্র্যাঞ্চাইজিই তাকে নিতে আগ্রহ দেখায়নি। তাই শার্দুলকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তই নিয়েছে তারা। সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য অনুযায়ী আইপিএল কর্তৃপক্ষ বলেছে, শার্দুল প্রথম সারির অলরাউন্ডার হলেও তার বিপুল দামের জন্য সমস্যা হচ্ছে।

শার্দুল ছাড়াও দিল্লি ছেড়ে দিচ্ছে ভারতীয় টেস্ট দলের দ্বিতীয় উইকেটরক্ষক শ্রীকর ভরত, মনদীপ সিংহ, অশ্বিন হেব্বার এবং নিউজিল্যান্ডের টিম সেইফার্টকে। কিউই ব্যাটার সেইফার্ট গত আইপিএলে দিল্লির হয়ে মাত্র দুটি ম্যাচ খেলে ২৪ রান করেছেন। ডিসেম্বরের নিলামের তালিকায় তার নাম থাকার সম্ভাবনা রয়েছে।

গত আইপিএলে দুটি ম্যাচ খেলা ভরতের পারফরম্যান্সেও খুশি নন পন্টিংরা। পাঞ্জাবের অভিজ্ঞ ব্যাটার মনদীপও উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে পারেননি। তিনটি ম্যাচ খেলে করেন মাত্র ১৮ রান। অন্ধ্রপ্রদেশের ওপেনিং ব্যাটার হেব্বার একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। অনুশীলনেই তিনি কোচকে খুশি করতে পারেননি। তাকে অনেক আগেই না রাখার সিদ্ধান্ত নেয় দিল্লি।

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, আগামী ডিসেম্বরের নিলামের আগেই ছেড়ে দেয়া হচ্ছে তাদের। গত বছর আইপিএলে পঞ্চম স্থানে শেষ করেছিল দিল্লি। এবার ভাল ফল করতে চান পন্টিং। তাই পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দিয়ে ডিসেম্বরের নিলামে কার্যকরী ক্রিকেটারদের দলে নিতে চান পন্টিংরা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]