বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

লোহাগাড়ায় ভুয়া চিকিৎসককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

লোহাগাড়ায় ভুয়া চিকিৎসককে জরিমানা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ইচমত আরা বেগম (৪৬) নামে এক ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের কিল্লার আন্দর গ্রামে ঐ ভুয়া চিকিৎসকের বাড়িয়ে অভিযান চালানোর পরে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফ উল্যাহ।

দণ্ডপ্রাপ্ত ইচমত আরা বেগম ঐ গ্রামের খায়ের আহম্মদের স্ত্রী। তার বিরুদ্ধে অভিযোগ— চিকিৎসক না হয়েও ইচমত আরা বেগম নামের আগে ‌‘ডা.’ ব্যবহার করেন। তার বিরুদ্ধে অবহেলাজনিত চিকিৎসা সেবা ও কার্যের কারণে অনেক গর্ভবতী-প্রসূতি মা এবং বাচ্চার জীবন বিপন্ন হওয়ার অভিযোগ উঠেছে।

ইউএনও শরীফ উল্যাহ বলেন, মঙ্গলবার বিকেলে ভুয়া চিকিৎসক ইচমত আরা বেগমের গ্রামের বাড়িতে অভিযান চালানো হয়। তার বাড়িতে একটি ঘরে দুটি বেড রয়েছে। ওই ঘরেই তিনি স্থানীয় প্রসূতিদের বাচ্চা প্রসব করান। এসময় একটি অক্সিজেন সিলিন্ডার, একটি হুইল চেয়ার ও একটি সাকশন মেশিন জব্দ করা হয়।

অভিযানের সময় অভিযোগের বিষয়ে স্বীকার করায় তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয় এবং ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]