শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের একাদশে থাকছেন কারা?

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের একাদশে থাকছেন কারা?

সেমিফাইনালের লড়াইয়ে মাঠে নামার আগে চার-পাঁচ দিনের সময় পেয়েছে ভারত। অ্যাডিলেডে ইংল্যান্ডকে কীভাবে পরাস্ত করা যায়, তার সব পরিকল্পনাই সাজিয়ে রেখেছেন রোহিত শর্মারা। আসরে পারফরম্যান্স বিবেচনায় এবার দেখে নেয়া যাক, ইংলিশ যুদ্ধে জয়ী হতে সেমির সেরা একাদশে রোহিতের সঙ্গী হচ্ছেন কারা?

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার (১০ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় মুখোমুখি লড়াইয়ে মাঠে নামবে ভারত-ইংল্যান্ড।

এ ম্যাচে সেরা একাদশ সাজাতে ভারত সবচেয়ে বেশি সমস্যায় পড়বে দীনেশ কার্তিক ও রিশাভ পন্তকে নিয়ে। সুপার টুয়েলভের প্রথম চার ম্যাচে কার্তিকের ওপরই ভরসা রেখেছিল ভারত। কিন্তু পারফরম্যান্সে নিজের যোগ্যতার প্রমাণ দিতে পারেননি এ উইকেটরক্ষক।

যে কারণে শেষ ম্যাচ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে তাকে বিশ্রাম দিয়ে দলে নেয়া হয় পন্তকে। আস্থার প্রতিদান দিতে পারেননি পন্ত নিজেও। ফলে সেমিতে কাকে একাদশে রাখা হবে সেটা নিয়ে একটা ঝামেলা পোহাতেই হবে টিম ইন্ডিয়াকে।

সংবাদ সম্মেলনে অধিনায়ক রোহিত শর্মাও খোলসা করতে চাননি বিষয়টি। জল্পনা বজায় রেখে বলেছেন, ‘মনে হয় না, সেটা এই মুহূর্তে জানানো ঠিক হবে। তবে দুজন কিপারই খেলার মধ্যে থাকবে।’

এদিকে দুশ্চিন্তা আছে বিরাট কোহলির চোট নিয়েও। সেমিতে নামার আগে এ ব্যাটারের কুঁচকিতে চোট একটু চিন্তা বাড়িয়েছে। তবে তাকে ছাড়া সেমিফাইনালের কথা ভাবতেই পারবে না ভারত। কোহলি আর সূর্য কুমার যাদবই এখন ভারতের ব্যাটিং অর্ডারের দুই স্তম্ভ। তাই চোট নিয়ে হলেও সেমিতে খেলবেন কোহলি। যদি না খুব বড় কোনো সমস্যা হয়।

অন্যদিকে বোলিংয়ে যুজবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেলের ভাগ্য নির্ধারণ হতে পারে লটারিতে। অলরাউন্ডার হিসেবে খেলার সম্ভাবনা বেশি অক্ষর প্যাটেলেরই। তবে তিনি খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি চলতি আসরে। তা ছাড়া অ্যাডিলেডের উইকেট একটু মন্থর। সেই কারণে সেমিফাইনালে অভিজ্ঞ চাহালকে সুযোগ দেওয়ার একটা সম্ভাবনা রয়েছে। আরেক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন একাদশে মোটামুটি নিশ্চিত।

ভারতের পেস ইউনিটে অবশ্য কোনো পরিবর্তনের সুযোগ নেই। আসরজুড়ে দুর্দান্ত ফর্মে আছেন আর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পন্ত/ দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল/ যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিং।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]