বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কোহলির ইতিহাস গড়ার দিনে ভারতের বড় সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

কোহলির ইতিহাস গড়ার দিনে ভারতের বড় সংগ্রহ

অস্ট্রেলিয়ায় চলমান টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারত। যেখানে ব্যাট হাতে কোহলির অনন্য রেকর্ডের দিনে বড় সংগ্রহ পেয়েছে টিম ইন্ডিয়া।

নির্ধারিত ২০ ওভারে ভারতের সংগ্রহ ছয় উইকেটে ১৬৮ রান।

বৃহস্পতিবার অ্যাডিলেড ওভালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কেএল রাহুল ও রোহিত শর্মা। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট হন রাহুল।

আগের দুই ম্যাচে ফিফটির দেখা পেলেও আজ ৫ রানের বেশি করতে পারেননি রাহুল। ক্রিস ওকসের বলে বাটলারের তালুবন্দী হন তিনি। এরপর ৪৭ রানের জুটি গড়েন বিরাট কোহলি ও রোহিত।

দলীয় ৫৬ ও ব্যক্তিগত ২৭ রানে রোহিত বিদায় নেন। এরপর ভারত বড় ধাক্কা খায় সূর্যকুমার যাদবকে হারিয়ে। আসরজুরে আলো ছড়ানো ফর্মের তুঙ্গে থাকা এ ব্যাটার ১০ বলে ১৪ রান করে আদিল রশিদের ডেলিভারিতে আউট হন।

এর কিছু পরই অনন্য এক মাইলফলক স্পর্শ করেন কোহলি। আন্তর্জাতিক টি-২০ ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে ৪০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। ইনিংসের পঞ্চদশ ওভারের শেষ বলে লিয়াম লিভিংস্টোনের বলে চার হাঁকিয়ে মাইলফলকে পৌঁছান এ ব্যাটার।

আজ মাঠে নামার আগে কোহলি ১১৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ১০৬টি ইনিংসে ব্যাট করতে নেমে ৩৯৫৮ রান সংগ্রহ করেছিলেন। স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে রয়েছেন তিনি।

চলতি টি-২০ বিশ্বকাপে নিজের চতুর্থ হাফ সেঞ্চুরি পূরণ করে সাজঘরে ফেরেন কোহলি। এরপরের সময়টা ছিল শুধুই হার্দিক পান্ডিয়ার। উইকেটের চারদিকে বাহারি সব শটে মাত্র ২৮ বলে ফিফটি পূরণ করেন তিনি।

ইনিংসের শেষ বলে হিট উইকেট হওয়ার আগে ৩৩ বলে ৬৩ রান করেন পান্ডিয়া। তার ইনিংসে ছিল চারটি চার ও পাঁচটি ছক্কার মার। ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান তিনটি এবং আদিল রশিদ ও ক্রিস ওকস একটি করে উইকেট শিকার করেন।

প্রথম সেমিফাইনাল জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। আজ ভারত জিতলে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর স্বপ্নের ফাইনালের সাক্ষী হতে পারবে ক্রিকেটবিশ্ব।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]