রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চাকরির পরীক্ষায় সানি লিওন!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

চাকরির পরীক্ষায় সানি লিওন!

ভারতের শিক্ষক নিয়োগ পরীক্ষায় ঘটেছে এক অবাক কাণ্ড। দেশটির কর্ণাটকের শিবমোগা জেলায় গত রোববার কর্ণাটক টিচার্স এলিজিবিলিটি টেস্ট আরম্ভ হলে একে একে কেন্দ্রে ঢুকছিলেন পরীক্ষার্থীরা। হঠাৎ এক পরীক্ষার্থীকে কেন্দ্রে ঢুকতে বাধা প্রদান করা হয়। কেননা তার প্রবেশপত্রের ছবির সঙ্গে তার চেহারার মিল ছিল না। তার প্রবেশপত্রে ছিল বলিউড অভিনেত্রী সানি লিওনের ছবি। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন উঠে এসেছে এ তথ্য।

ঘটনাটি আর চাপা থাকেনি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে গেছে বিদ্যুৎ গতিতে। সানি লিওনের ছবিসহ প্রবেশপত্র দেখে হুমড়ি খেয়ে পড়েছেন নেটিজেনরা। নানা রকম মন্তব্যে ভরে গেছে মন্তব্যের ঘর।

এরইমধ্যে বিষয়টি নিয়ে তদন্ত নেমেছে দেশটির শিক্ষা বিভাগ। তবে পরীক্ষায় বসা ওই পরীক্ষার্থীকে নিয়ে কোনো সিদ্ধান্তের খবর এখনো দেশটির গণমাধ্যম জানতে পারেনি।

পুলিশের সাইবার নিরাপত্তা বিভাগে এ বিষয়ে একটি অভিযোগ করেছেন রুদ্রপা কলেজের অধ্যক্ষ। অভিযোগের পর ভারতীয় জানিয়েছে, ওই চাকরিপ্রার্থী নিশ্চয়ই অন্য কাউকে দিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ করিয়েছিলেন। সেখানেই ঘটেছে বিপত্তি। প্রার্থীর ছবির স্থলে বসানো হয়েছে সানি লিওনের ছবি।

পুলিশের বক্তব্যের সঙ্গে মিল পাওয়া গেছে ওই পরীক্ষার্থীর কথার। তিনি জানিয়েছেন, তার স্বামীর বন্ধু তার সব তথ্য পূরণ করেছেন।

তবে কলেজ কর্তৃপক্ষ এর কোনো দায় নিতে নারাজ। তারা জানিয়েছে, প্রত্যেক প্রার্থী নিজে নিজে আবেদন করেছেন। এতে কলেজের কোনো দায় নেই। ইউজার আইডি ও পাসওয়ার্ড অন্য কারো হাতে যাওয়ার সুযোগ নেই।

দেশটিতে সানি লিওনকে নিয়ে এ ধরনের বিভ্রাট নতুন কিছু নয়। একবার জুনিয়র ইঞ্জিনিয়ারিং পরীক্ষার মেধা তালিকায় এসেছিল সানি লিওনের নাম। এছাড়া এক ছাত্রের প্রবেশপত্রে বাবা-মায়ের নামের স্থানে ইমরান হাশমি ও সানি লিওনের নাম এসেছিল। নেটদুনিয়ায়ও বেশ ছড়িয়েছিল বিষয়টি।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]