রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালের মিশনে মাঠে নামছে ক্রিকেটের দুই পরাশক্তি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ফাইনালের মিশনে মাঠে নামছে ক্রিকেটের দুই পরাশক্তি

ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামছে দুই পাওয়ার হাউজ ভারত এবং ইংল্যান্ড। বিশ্বকাপের আগে থ্রি লায়নদের মাটিতে সিরিজ জয়ের অভিজ্ঞতা থেকে আত্মবিশ্বাস নিচ্ছে টিম ইন্ডিয়া। দলে নেই কোনো ইনজুরি সমস্যা। আরও একটা জয় চান ভারত অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে, বিশ্বকাপের ফাইনালে পা রাখার সুযোগ মিস করতে চান না ইংলিশ অধিনায়ক জস বাটলারও।

অ্যাডিলেডে বৃহস্পতিবার (১০ নভেম্বর) ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

রোহিতের ইনজুরি চিন্তায় ফেলেছিল টিম ইন্ডিয়াকে। তবে ম্যাচের আগেরদিন অনুশীলনে অধিনায়কের সরব উপস্থিতি কাটিয়ে দিয়েছে সেই চিন্তা। ফাইনালে উঠার লড়াইয়ের জন্য প্রস্তুত ভারত।

ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি, মাঠ আর মাঠের বাইরেও যাদের দাপট সমানে সমান, আইসিসির টেবিল থেকে অ্যাডিলেড ওভাল, ভারত আর ইংল্যান্ডের বিচরণ সিংহের মতই। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এখন দুই পাওয়ার হাউজের ব্যাটেল দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

প্রথম টি টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত। এরপর গেল ১৫ বছরে একবার ফাইনাল আর একবার সেমিফাইনালে এসে থেমেছে তাদের জয়রথ। অন্তত এবার আর একই ঘটনার পুনরাবৃত্তি চান না ভারত ক্যাপ্টেন রোহিত শর্মা। অ্যাডিলেড ওভালও কথা বলছে তাদের পক্ষে। এখানে খেলা দুটি টি-টোয়েন্টিতে শতভাগ জয় তাদের। জয়রথ ধরে রাখতে চান মেলবোর্ন পর্যন্ত।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘আগে কী হয়েছিল, মনে রাখতে চাই না। এটা নতুন ম্যাচ। সেভাবেই দেখছি। এখানে এসেছি চ্যাম্পিয়ন হতে। এখনো সেটাই আমাদের লক্ষ্য। সবাই প্রস্তুত লড়াইটা জম্পেশ হবে।’

ব্যাটিংয়ে বিরাট কোহলি, সূর্যকুমার যাদব কিংবা বোলিংয়ে আর্শদীপ সিং, হার্দিক পান্ডিয়া- দুই ডিপার্টমেন্টই বেশ ব্যালেন্সড ম্যান ইন ব্লুদের। রোহিত তাই আরেকটা ম্যাচের মতোই জয়ের ধারা ধরে রাখতে চান।

ভারতের মত টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাদ পেয়েছে ইংল্যান্ডও। ফর্মের তুঙ্গে আছেন থ্রি লায়নরা। চলতি বছর ২৪ ম্যাচের ১৩টাতেই জয়। তবে দুই দলের মুখোমুখি দেখায় এগিয়ে আছে প্রতিপক্ষরা। ২২ ম্যাচে ১২টি জয় ভারতের। তবে সে সব পরিসংখ্যান নিয়ে ভাবছেন না ইংলিশ অধিনায়ক জস বাটলার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পরিসংখ্যান আপনাকে ম্যাচ জেতাবে না। আমরা এখানে জিততে এসেছি। সেভাবেই পুরো আসর খেলছি। আমাদের সেরাটা এখনো দেয়া বাকি। আশা করি ছেলেরা ওভাবেই খেলবে।’

সংবাদ সম্মেলনে বাটলারকে প্রশ্ন করা হয়েছিল, সবাই ভারত-পাকিস্তান ফাইনাল চায়, আপনি কী চান? উত্তরে ইংলিশ ক্যাপ্টেন একদম স্ট্রেইট ফরওয়ার্ড।

বাটলার বলেন, ‘দেখুন, আমরা অবশ্যই চাইব না ভারত–পাকিস্তান ফাইনাল হোক। এটা হতে না দিতে যা কিছু করা দরকার, করব।’

তবে শঙ্কার ব্যাপার হলো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ইংল্যান্ড ভারত ম্যাচে। ফলাফল পেতে খেলা হতে হবে অন্তত ১০ ওভার।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]