রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রসিক নির্বাচন: প্রার্থী নির্ধারণে রোববার আ.লীগের বর্ধিত সভা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

রসিক নির্বাচন: প্রার্থী নির্ধারণে রোববার আ.লীগের বর্ধিত সভা

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের তালিকা প্রণয়নে আগামী রোববার (১৩ নভেম্বর) বর্ধিত সভা ডেকেছে রংপুর মহানগর আওয়ামী লীগ। এই সভায় সাধারণ নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে একটি তালিকা তৈরি করে দলের মনোনয়ন বোর্ডে পাঠানো হবে বলে জানা গেছে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল জানান, ১৩ নভেম্বর সকাল ১০টায় দলীয় কার্যালয়ে বর্ধিত সভার আহ্বান করা হয়েছে। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মনোনয়ন বোর্ড, তারপরও সাংগঠনিক নিয়ম অনুযায়ী নির্বাচন সংশ্লিষ্ট দলীয় ইউনিট থেকে প্রার্থীদের একটি তালিকা পাঠাতে হয়। আওয়ামী লীগ নিয়মতান্ত্রিক রাজনৈতিক সংগঠন। কোনো নির্বাচনের প্রার্থী নির্ধারণে তৃণমূলের নেতাকর্মীদের মতামতকে শ্রদ্ধা জানাতে এই রীতি পালন করে আসছে বলে জানান তুষার কান্তি মণ্ডল।

মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান বলেন, সাধারণ নেতাকর্মী, যারা সুদিন-দুর্দিনে দলকে আগলে রেখেছেন, তাদের মতামত দেয়ার অধিকার আছে। তারা যেমন মত দেবেন, তেমনই কেন্দ্রে বা মনোনয়ন বোর্ডে পাঠানো হবে। কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড দলের জন্য যা মঙ্গলজনক হয়, তেমন সিদ্ধান্তই চূড়ান্ত করবেন।

মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও দলটির অন্যান্য ইউনিট ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্ভাব্য প্রার্থীদেরও ডাকা হবে কি না, এই প্রশ্নের সরাসরি উত্তর না দিলেও ওই বর্ধিত সভায় চমকপ্রদ যে কোনো সিদ্ধান্তও আসতে পারে বলে জানিয়েছে একটি সূত্র।

মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল দীর্ঘদিন ধরে সম্ভাব্য প্রার্থী হিসেবে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। দীর্ঘদিন ধরে মাঠে আছেন স্বেচ্ছাসেবক লীগের মহানগর কমিটির সভাপতি আতাউর জামান বাবু। প্রচার-প্রচারণা শুরু করেছেন কোতোয়ালি থানা আওয়ামী লীগের সহসভাপতি লতিফুর রহমান মিলন। সবশেষ তফসিল ঘোষণার পর গণসংযোগে নেমেছেন রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম।

এরইমধ্যে রংপুর সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২৭ ডিসেম্বর নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর।

২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। সব ভোটকেন্দ্রে ইভিএম ছাড়াও সিসি ক্যামেরা থাকবে। রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আবদুল বাতেনকে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]