শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ

সুজন সারোয়ার, টঙ্গী :   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ

 স্বাধীনতা পদক প্রাপ্ত জাতীয় বীর, গাজীপুরের মাটিও মানুষের নেতা ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে কুরআন তেলাওয়াত, এতিম শিশু প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিল আয়োজন করেন টঙ্গীর ৫৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী হাজী মোঃ হাসান উদ্দিন।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে স্থানীয় নুরে মদিনা মাদ্রাসায় এই দোয়া মাহাফিল অনুষ্ঠিত হয়। এসময় নুরে মদিনা মাদ্রাসার খতিবসহ এলাকার গন্যমান্য ব্যাক্তি ও মুরব্বীগন উপস্থিত ছিলেন।

এসময় তিন শতাধিক এতিম, প্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেন। কাউন্সিলর পদপ্রার্থী হাজী মোঃ হাসান উদ্দিন বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার স্যার ছিলেন সাদামাটা মনের মানুষ। ক্ষমতা বা আর্থিক লোভ কখনোই তার ছিল না। সব সময় ছিল কর্মীবান্ধব নেতা। ২০০৪ সালের ৭মে তৎকালীন বিএনপি-জামায়াত শাসনামলে নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় একদল সন্ত্রাসী শহীদ আহসান উল্লাহ মাস্টার স্যারকে গুলি করে হত্যা করে। গাজীপুরবাসী অতিদ্রুত শহীদ আহসান উল্লাহ মাস্টার স্যারের হত্যা মামলার রায় কার্যকরের দাবি জানায়। শহীদ আহসান উল্লাহ মাস্টার নোয়াগাঁও এম.এ মজিদ মিয়া হাইস্কুলে শিক্ষকতার পাশাপাশি শ্রমজীবী মানুষের সংগঠন জাতীয় শ্রমিক লীগের সঙ্গে যুক্ত ছিলেন। জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও কার্যকরী সভাপতি ছিলেন। তিনি দুইবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, একবার উপজেলা চেয়ারম্যান এবং দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজসহ (বিলস) শ্রম বিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৫০ সালের ৯ নভেম্বর গাজীপুর মহানগরের হায়দরাবাদ গ্রামে আহসান উল্লাহ মাস্টার এমপি জন্মগ্রহণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]