শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত-পাকিস্তান ফাইনাল চান না বাটলার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ভারত-পাকিস্তান ফাইনাল চান না বাটলার

পুরো ক্রিকেট বিশ্ব অধীর আগ্রহে অপেক্ষা করছেন আরেকটি ভারত-পাকিস্তান ফাইনালের। কারণ এ দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই মানেই উত্তেজনার পারদ। উত্তেজনায় বুঁদ হতে মুখিয়ে থাকেন বিশ্বের কোটি ক্রিকেটপ্রেমী। তবে ভারত-পাকিস্তান ফাইনাল চান না ইংলিশ অধিনায়ক জস বাটলার। চাইবেন-ই বা কী করে? ফাইনালে খেলার সুযোগ যে আছে তাদের সামনেও।

ভারত-পাকিস্তানের আরেকটি রোমাঞ্চকর লড়াই থেকে ক্রিকেটবিশ্ব মাত্র এক ধাপ দূরে। দীর্ঘ ১৫ বছর পর আবারও সম্ভাবনা জেগেছে বিশ্বকাপের ফাইনালে দুই দলের মুখোমুখি লড়াইয়ের।

সিডনিতে বুধবার (৯ নভেম্বর) অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে পা রেখেছে পাকিস্তান। দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার অ্যাডিলেডে ইংল্যান্ডকে হারাতে পারলেই ২০০৭ সালের পর বিশ্বকাপের ফাইনালে আবার মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

এ দুই দলের লড়াই দেখার জন্য উম্মুখ হয়ে থাকে পুরো ক্রিকেট বিশ্ব। মেলবোর্নে সুপার টুয়েলভে এ দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মুখোমুখি লড়াই দেখার জন্য উপস্থিত ছিল ৯০ হাজারেরও বেশি দর্শক। আসরের আর কোনো ম্যাচে এত দর্শক উপস্থিতি দেখা যায়নি। তাছাড়া দুই দলের লড়াইয়ে আয়োজকরাও বিজ্ঞাপনের বাজারে চড়া মূল্য পেয়ে থাকে।

ক্রিকেট বিশ্ব ভারত-পাকিস্তান ফাইনাল দেখার জন্য বুঁদ হয়ে থাকলেও, ভারতকে ফাইনালের যাওয়ার সুযোগ করে দিতে চান না ইংলিশ অধিনায়ক জস বাটলার।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দেখুন, আমরা অবশ্যই চাইব না ভারত–পাকিস্তান ফাইনাল হোক। এটা হতে না দিতে যা কিছু করা দরকার, করব।’

ফর্মের তুঙ্গে আছে থ্রি লায়নরা। চলতি বছর ২৪ ম্যাচের ১৩টাতেই জয়। তবে দুই দলের মুখোমুখি দেখায় এগিয়ে আছে প্রতিপক্ষরা। ২২ ম্যাচে ১২টি জয় ভারতের। অ্যাডিলেড ওভালও কথা বলছে তাদের পক্ষে। এখানে খেলা দুটি টি-টোয়েন্টিতে শতভাগ জয় তাদের।

পরিসংখ্যান যাই হোক, ভারতের বিপক্ষে জয়ের বিকল্প ভাবনা নেই বাটলারের। তিনি বলেন, ‘পরিসংখ্যান আপনাকে ম্যাচ জেতাবে না। আমরা এখানে জিততে এসেছি। সেভাবেই পুরো আসর খেলছি। আমাদের সেরাটা এখনো দেয়া বাকি। আশা করি ছেলেরা ওভাবেই খেলবে।’

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]