বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেতাকর্মীদের পদচারণায় মুখর সোহরাওয়ার্দী উদ্যান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১১ নভেম্বর ২০২২ | প্রিন্ট

নেতাকর্মীদের পদচারণায় মুখর সোহরাওয়ার্দী উদ্যান

আওয়ামী লীগের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গসংগঠন যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। এরই মধ্যে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা নেতাকর্মীদের পদচারণায় এখন মুখর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশপাশের এলাকা।

দুপুর আড়াইটা থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসমাবেশের মূল কার্যক্রম শুরু হওয়ার কথা। এতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন জেলা ও থানা থেকে অনেক নেতা-কর্মী এসে উপস্থিত হয়েছেন এবং অনেকে এখনো আসছেন। তাদের পদচারণায় মুখরিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, মল চত্বর, ভিসি চত্বর, শাহবাগ, দোয়েল চত্বর, সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশপাশের এলাকা। এছাড়াও ঢাকা ও তার আশপাশের এলাকা থেকে মিছিল নিয়ে আসছেন নেতা-কর্মীরা।

এসব নেতা-কর্মীর মধ্যে উচ্ছ্বাস ও উদ্দীপনা বিরাজ করছে। নিজ নিজ এলাকাভিত্তিক ভাগ হয়ে ঢাবি ক্যাম্পাসে ও তার আশপাশের এলাকায় স্লোগান দিয়ে শোডাউন করছেন উচ্ছ্বসিত নেতা-কর্মীরা। তাদের হাতে হাতে শোভা পাচ্ছে নানা রংয়ের প্ল্যাকার্ড, যুবলীগের সাংগঠনিক ও বাংলাদেশের জাতীয় পতাকা, গায়ে সম্মেলন উপলক্ষে তৈরি টি-শার্ট।

এদিকে যুব মহাসমাবেশের সময় সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হবে বলে আশা প্রকাশ করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। গত বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন আশা প্রকাশ করেন।

যুব মহাসমাবেশকে সফল করতে মোট ১০টি উপ-কমিটি করার কথা জানানো হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশস্থলে প্রবেশের জন্য পাঁচটি গেট করা হয়েছে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, দক্ষিণ এশিয়ার বৃহত্তম যুব সংগঠন আওয়ামী যুবলীগ দেশের যেকোনো সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। পক্ষান্তরে বিএনপি-জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

শেখ ফজলে শামস পরশ বলেন, যুবলীগের নেতা-কর্মীরা ১১ নভেম্বরের পর থেকে বিএনপি-জামায়াত ও তাদের দোসরদের যেকোনো নৈরাজ্য মোকাবিলা করতে রাজপথে থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]