রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সম্ভাবনা জাগিয়ে ক্যারিয়ারের ইতি টেনেছেন যেসব অভিনেত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১১ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সম্ভাবনা জাগিয়ে ক্যারিয়ারের ইতি টেনেছেন যেসব অভিনেত্রী

বাংলা চলচ্চিত্রের অন্যতম সুন্দরী এবং আবেদনময়ী একজন অভিনেত্রী সাদিকা পারভিন পপি। চলচ্চিত্রে অভিষেক হয় ১৯৯৭ সালে ‘কুলি’ সিনেমার মধ্য দিয়ে।

অভিনয়নৈপুণ্য আর তার মিষ্টি মুখ তাকে পেছনে ফিরে তাকাতে দেয়নি আর। ‘আমার ঘর আমার বেহেশত’ সিনেমা তার ক্যারিয়ারের অন্যতম ব্যবসাসফল সিনেমাগুলোর একটি। ‘মেঘের কোলে রোদ’, ‘কি যাদু করিলা’সহ অন্য ভিন্নধর্মী সিনেমায় অভিনয়ের জন্য ব্যাপক খ্যাতি লাভ করেন পপি।

‘কারাগার’ সিনেমায় টোকাই চরিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তবে হঠাৎই ক্যারিয়ারের মাঝপথে এসে অভিনয় থেকে নীরবে সড়ে দাঁড়ান পপি। এমনকি ক্যারিয়ারের শেষদিকের বেশ কিছু সিনেমার শুটিংও শেষ না করে আড়ালে চলে যান পপি। কেবল পপি নন, এমন আরও অভিনেত্রী আছেন যারা পপির মতো মাঝপথে ক্যারিয়ারের ইতি টেনেছেন। নিজেদের ব্যক্তিজীবন গুছিয়ে আড়াল করে রেখেছেন।

ঢালিউডের আরেক সুদর্শনা অভিনেত্রী তামান্না। ‘ত্যাজ্যপুত্র’ সিনেমা দিয়ে পা রাখেন ইন্ডাস্ট্রিতে। তবে খ্যাতি পান পরিচালক শহিদুল ইসলাম খোকনের ‘ভণ্ড’ সিনেমায় রুবেলের নায়িকা হয়ে।

এ ছাড়া ‘হৃদয়ে লেখা নাম’ সিনেমায় রিয়াজের সঙ্গেও জুটি বাঁধেন। তবে ক্যারিয়ার যখন উঠতি তখনই চলচ্চিত্র থেকে দূরে সরে গিয়ে ব্যক্তিজীবন গুছিয়ে নিলেন। বিয়ে করে চলে গেলেন সুইডেন। তার সবশেষ অভিনীত সিনেমা ছিল ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘পাগল তোর জন্য’ সিনেমাটি।

‘ম্যাডাম ফুলি’ সিনেমায় অভিনয় করে বেশ সাড়া জাগানো অভিনেত্রী সিমলা। তার সবশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’। মাঝে ‘নাইওর’ ছবিতে কাজ করেছেন। তবে পরবর্তী সময়ে এই অভিনেত্রীর আর দেখা মিলল না ঢালিউডে। জানা গেছে, মুম্বাইয়ে অভিনয়ের সুযোগ পেয়েছেন। তবে সেটিরও কোনো খবর শোনা যাচ্ছে না। ঢালিউডে এখন আর উপস্থিতি নেই সিমলার।

দেলোয়ার জাহান ঝন্টুর ‘প্রেমগীত’ সিনেমা ছিল নব্বই দশকের অভিনেত্রী লিমার ক্যারিয়ারের তুমুল আলোড়ন জাগানো সিনেমা। ওমর সানীর সঙ্গে প্রথম কাজ, অভিনয়। এ ছাড়া কাজ করেছেন সালমান শাহর সঙ্গেও। তবে ১৯৯৮ সালের শেষদিকে হঠাৎই অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নেন লিমা। ক্যারিয়ারের আট বছরে মোট ২৫টি সিনেমায় কাজ করেছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]