রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কুবির মেইন গেইটের সামনে রাস্তায় নেই স্পিড ব্রেকার ঝুঁকিতে কুবি শিক্ষার্থীরা

কুবি প্রতিনিধি:   |   শনিবার, ১২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

কুবির মেইন গেইটের সামনে রাস্তায় নেই স্পিড ব্রেকার ঝুঁকিতে কুবি শিক্ষার্থীরা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) মেইন গেটের সামনের রাস্তায় কোনো গতি রোধক (স্পীড ব্রেকার) বা জেব্রা ক্রসিং না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করছে শিক্ষার্থীরা। জেব্রা ক্রসিং ও গতিরোধক না থাকায় বেপরোয়া গতিতে গাড়ি চলানোর কারনে যেকোন সময় দূর্ঘটনার কবলে পড়তে পারে শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায় এই সড়কে সবসময়ই চলাচল করে বাস ট্রাক সহ ভাড়ী যানবাহন। বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটের বিপরীতে প্রয়োজনীয় সকল দোকানপাট অবস্থান করায় শিক্ষার্থীদের যে কোন সময় রাস্তা পারাপার করতে হয়। স্পিড ব্রেকার না থাকায় যানবাহন গুলো কোনকিছুর তোয়াক্কা না করেই বেপরোয়া গতিতে চলে যায়। শিক্ষার্থীদের গতিরোধক (স্পিড ব্রেকার) নির্মানের দাবির প্রেক্ষিতে একবছর আগে বিশ্ববিদ্যালয়ের রাস্তার সামনে জেব্রা ক্রসিং আঁকা হলেও এখন এর কোন চিহ্ন নেই। বার বার দাবি করেও প্রশাসন এর কোন উদ্যোগ না নেয়ায় হতাশা প্রকাশ করছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তায় গতিরোধক না থাকায় হতাশা প্রকাশ করে বাংলা বিভাগের শিক্ষার্থী আকবর হোসাইন বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রবেশপথের সামনে ফটোকপি দোকান শিক্ষার্থীদের জরুরী কাজ বা শীট ফটোকপি সহ যাবতীয় কাজের জন্য যাওয়া লাগে। প্রবেশপথ থেকে বাহির হলে বিভিন্ন ট্যুরের গাড়ি আর বড় মালবাহী গাড়ি দ্রুত চলে আসে। হঠাৎ, অনেক শিক্ষার্থী রাস্তা পারাপার করতে চাইলে অনেক ভয়ের মধ্যে থাকে। এজন্য আমি প্রশাসনকে অনুরোধ করবো শিক্ষার্থীদের দূর্ঘটনা এড়াতে দ্রুত স্পিড ব্রেকার তৈরি করে দেওয়ার জন্য।

একই বিষয়ে আইন বিভাগের শিক্ষার্থী জুয়েল রানা বলেন, আমাদের কুবি ক্যাম্পাসের মেইন গেইটের সামনে কোনো স্প্রিড ব্রেকার নেই, এইটা খুবই বিপদ জনক শিক্ষার্থীদের জন্য। আমি নিজেই এর ভুক্তভোগী, কিছু দিন আগে আমি মেইন গেইটের সামনে দূর্ঘটনার শিকার হই। একটি অটোরিকশা আমাকে ধাক্কা দেয়, এবং আমি আহত হই। স্প্রিড ব্রেকার না থাকার কারনে গাড়ি চালকেরা বেপরোয়া ভাবে গাড়ি চালায়। তাই কুবি প্রশাসন কে এই বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করার জন্য অনুরোধ জানাচ্ছি। এই বিষয়ে ছাত্রকল্যান ও নির্দেশনা পরিচালক ড. মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, ‘স্পিড ব্রেকারের বিষয়টা আমি ভিসি স্যারকে বলবো।এটাকি ভার্সিটি ইঞ্জিনিয়ার করবে নাকি সড়ক ও জনপদ বিভাগ করবে এটা একটু শিউর হয়ে দুই-একদিনের মধ্যে ব্যাবস্থা নিবো।’ বিশ্ববিদ্যালয় প্রক্টর ( ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, ‘এ বিষয়ে আমি আজকেই কথা বলবো এবং এ সাপ্তাহের মধ্যে স্পিড ব্রেকার দেওয়ার জন্য কাউন্সিলরকে বলবো।’

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৭ পূর্বাহ্ণ | শনিবার, ১২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]