রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নৌ পুলিশের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

নৌ পুলিশের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

২০১৩ সালের ১২ নভেম্বর নদীপথে চোরাচালান, দস্যুতা ও চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণ এবং নদীর সম্পদ রক্ষায় বাংলাদেশ পুলিশের বিশেষ ইউনিট নৌ পুলিশ প্রতিষ্ঠিত হয়। আজ এ ইউনিটের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে নৌ পুলিশ।

নৌ পুলিশের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া সোমবার রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি ও আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া থাকবেন প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান।

জানা গেছে- পুলিশের উপ-মহাপরিদর্শকের অধীনে ৭৪৭ জনকর্মী নিয়ে ২০১৩ সালের ১২ নভেম্বর নৌ পুলিশের যাত্রা শুরু হয়েছিল। ২০১০ সালের ২০ জুলাই রাজধানীর মিরপুরে নৌ পুলিশের প্রথম ক্যাম্প প্রতিষ্ঠিত হয়। এর আগে ২০০৬ সালে সরকার ঢাকা শহরের পাঁচটি অপরাধপ্রবণ স্থানের জন্য নৌ পুলিশ ক্যাম্পের অনুমোদন করে।

নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সাথী রানী শর্মা বলেন, অভ্যন্তরীণ নদীপথে চোরাচালান, দস্যুতা ও চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণ এবং মা ইলিশ সংরক্ষণসহ নদীর সম্পদ রক্ষায় নৌ পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। মা ইলিশের এ নিরাপদ প্রজননের জন্য আগামীতে ইলিশের উৎপাদন আরো বাড়বে। এতে দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩২ পূর্বাহ্ণ | শনিবার, ১২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]