বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপিকে ঠেকাতে বিচ্ছিন্ন আ. লীগের ‘দুর্গ’ ফরিদপুর

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বিএনপিকে ঠেকাতে বিচ্ছিন্ন আ. লীগের ‘দুর্গ’ ফরিদপুর

বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন ফরিদপুর কার্যত সারা দেশ থেকে বিচ্ছিন্ন। ধর্মঘটের কারণে ফরিদপুরের ওপর দিয়ে বরিশালগামী পাঁচ জেলার বাসও চলাচল করেনি। এই অবস্থার মধ্যে আজ শনিবার আওয়ামী লীগের দুর্গ খ্যাত ফরিদপুরে সমাবেশ করতে যাচ্ছে বিএনপি।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, বিএনপির বড় জমায়েত ঠেকাতে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়িতে তল্লাশিও করা হচ্ছে। এত বাধা-বিপত্তির পরও নেতাকর্মীরা সমাবেশ অংশ নেবেন। প্রতিকূল পরিস্থিতির মধ্যে ক্ষমতাসীনদের ঘাঁটিতে বড় জমায়েত দলটির জন্য বড় চ্যালেঞ্জ বলে মনে করেন নেতাকর্মীরা।

সমাবেশ ঘিরে ফরিদপুরের রাজনৈতিক অঙ্গনে কিছুটা উত্তেজনা থাকলেও কোনো সংঘাতের ঘটনা ঘটেনি। আওয়ামী লীগের নেতাকর্মীদের সমাবেশগামী নেতাকর্মীদের বাধা দেওয়ার খবরও পাওয়া যায়নি। গতকাল শুক্রবার বিকেলে শহরের রাসেল চত্বরে আওয়ামী লীগ এবং এর অঙ্গ-সহযোগী সংগঠন মহড়া দেয়। শহর থেকে ছয় কিলোমিটার দূরে আজ দুপুর ২টায় কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে বিএনপির সমাবেশ হবে।

বাস ধর্মঘটের কারণে ফরিদপুর ও আশপাশের জেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তিন দিন আগে থেকেই সমাবেশস্থলে আসছেন। বুধবার শরীয়তপুর থেকে কয়েক শ নেতাকর্মী সমাবেশস্থলে আসেন। বৃহস্পতিবার রাজবাড়ী, গোপালগঞ্জ ও মাদারীপুর থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আবদুল আজিজ মাঠে হাজির হন। তাঁদের কেউ আত্মীয়-স্বজনের বাসায়, কেউ বা হোটেলে উঠেছেন। তবে এবার কেন্দ্রীয় নেতাদের মাঠে অবস্থান করার বাধ্যবাধকতা আছে। ফলে বিভিন্ন জায়গা থেকে আসা নেতাকর্মীদের সঙ্গে কেন্দ্রীয় নেতারাও মাঠে রাত যাপন করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৩ পূর্বাহ্ণ | শনিবার, ১২ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]